স্যামসাং-এর নতুন গ্যালাক্সি ট্যাব উন্মোচন


প্রকাশিত: ০৬:০৭ এএম, ২৬ অক্টোবর ২০১৪

দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক পণ্য নির্মাতা কোম্পানি স্যামসাং ও মার্কিন খুচরা বই বিক্রেতা প্রতিষ্ঠান বার্নস অ্যান্ড নোবেলের যৌথভাবে নির্মিত গ্যালাক্সি ট্যাব ফোর নুক উন্মোচন করা হয়েছে। ১০ দশমিক ১ ইঞ্চি ডিসপ্লের এ ডিভাইসের দাম নির্ধারণ করা হয়েছে ২৯৯ ডলার।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দুটি দুই মাস আগে যৌথভাবে নুক ট্যাবলেটের প্রথম সংস্করণ আনার ঘোষণা দিয়েছিল। প্রতিষ্ঠান দুটি গত জুনে যৌথভাবে নুক ট্যাবলেট আনতে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তির বিষয়ে জানিয়েছিল, যার ধারাবাহিকতায় আগস্টে নুক ট্যাবলেটের প্রথম সংস্করণ বাজারে চালু করে এ দুই প্রতিষ্ঠান। সেসময় ৭ ইঞ্চি ডিসপ্লের ডিভাইসটির দাম নির্ধারণ করা হয়েছিল ১৭৯ ডলার।

ধারণা করা হচ্ছে, ক্রমবর্ধমান বড় ডিসপ্লের ডিভাইসের বাজারে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের আইপ্যাড ও ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন ডটকমের কিন্ডল ফায়ারের সঙ্গে টেক্কা দিতেই নুক ট্যাবলেটের দ্বিতীয় সংস্করণ এনেছে সংশ্লিষ্ট দুই প্রতিষ্ঠান।

প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য গ্যালাক্সি ট্যাব ফোর নুকের ব্যবহারকারীরা ডিভাইসটির মাধ্যমে নুক অ্যাপস্টোর এবং গুগল প্লেস্টোরে প্রবেশাধিকার পাবেন। এছাড়া এই প্রথম নুক ট্যাবে ক্যামেরা সংযোজন করা হয়েছে। - এনডিটিভি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।