বার্সার বিপক্ষে রিয়ালের জয়


প্রকাশিত: ০৫:৩৪ এএম, ২৬ অক্টোবর ২০১৪

চিরশত্রু বার্সেলোনাকে সহজেই হারিয়েছে রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে নিজ মাঠে রিয়াল ম্যাচ জিতে নিয়েছে ৩-১ গোলের ব্যবধানে। অথচ স্প্যানিশ লা লিগার এই ম্যাচের শুরুতে পিছিয়েই পড়েছিল রিয়াল। ম্যাচের ৪ মিনিটে দুর্দান্ত গোলে বার্সেলোনাকে এগিয়ে নিয়েছেন নেইমার। এই ধাক্কা সামলে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়েছে রিয়ালের ফুটবলাররা। এরই ধারাবাহিকতায় ৩৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে ১-১ গোলের সমতায় ফিরিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বিরতি পর্যন্ত এটাই ছিল ম্যাচের স্কোরলাইন।

বিরতির পর আক্রমণের ধার বাড়িয়েছে রিয়াল মাদ্রিদ। পাল্টা আক্রমণে থেকেছে বার্সেলোনাও। একদিকে মেসি-নেইমার-লুই সুয়ারেজদের ফুটবল শৈলী; অন্যদিকে রোনালদো-বেঞ্জেমা-রদ্রিগেজদের স্পিডি ফুটবলে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো হয়ে উঠেছে দারুণ প্রাণবন্ত।

আক্রমণ-পাল্টা আক্রমণে এগিয়েছে ম্যাচটি। ম্যাচের ৫০ মিনিটে দ্বিতীয় গোল হজম করেছে বার্সেলোনা। কর্নার পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কর্নার থেকে উড়ে আসা বলকে শক্তিশালী হেডে বার্সার জালে জড়িয়েছেন পেপে। এই গোল খাওয়ার পর আক্রমণের ধার আরও বাড়ানোর চেষ্টা করেছে বার্সা। কিন্তু নিষেধাজ্ঞার দণ্ড কাটিয়ে এই ম্যাচের মধ্য দিয়ে প্রথমবারের মতো প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরা লুই সুয়ারেজ নিজেকে ঠিক খাপ খাইয়ে নিতে পারেননি বার্সার খেলার সঙ্গে। যদিও নেইমারের গোলের অ্যাসিস্ট তিনিই করেছেন। এর পরও মেসি-নেইমার-সুয়ারেজ কম্বিনেশনটা ঠিক যেন ক্লিক করেনি সান্তিয়াগো বার্নাব্যুর মাঠে।

ম্যাচের ৬১ মিনিটে রিয়াল শিবিরে আক্রমণ করতে গিয়ে কাউন্টার অ্যাটাকে তৃতীয় গোল হজম করেছে বার্সা। প্রতিপক্ষের অরক্ষিত রক্ষণভাগ লক্ষ্য করে তীব্রগতিতে ছুটেছেন রোনালদো-বেঞ্জেমা-রদ্রিগেজ। রোনালদো বল বাড়িয়েছেন রদ্রিগেজকে; তিনি বল বাড়িয়ে দিয়েছেন সুবিধাজনক অবস্থানে থাকা বেঞ্জেমাকে। কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেছেন বেঞ্জেমা। ৩-১ গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচে ফেরার মতো ছন্দ খুঁজে পায়নি বার্সেলোনা। শেষ অবধি তাই ৩-১ গোলের হার মেনে নিয়েই রিয়ালের মাঠ ছাড়তে হয়েছে লুই এনরিকের দলকে। আর এবারের লা লিগায় আগের ৮টি ম্যাচে কোনো গোল হজম না করা বার্সেলোনার জালে ৩ গোল জড়িয়ে দিয়ে স্বস্তির এক জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।