ধাওয়ানের সেঞ্চুরিতে ম্লান সাব্বিরের সেঞ্চুরি


প্রকাশিত: ১২:০৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৫

শেখর ধাওয়ানের অপরাজিত সেঞ্চুরিতে প্রথম দিন শেষে চালকের অবস্থানে রয়েছে ভারত ‘এ’। মাত্র ১ উইকেট হারিয়ে প্রথম দিন শেষে ১৬১ রান করে ভারত ‘এ’। সাব্বির রহমানের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২২৮ রান করে বাংলাদেশ ‘এ’।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে ভারত। ওপেনার আভিনাভ মুকুন্দ দেখে শুনে খেললেও আরেক ওপেনার শেখর ধাওয়ান ওয়ানডে স্টাইলে ব্যাটিং করতে থাকেন। এই দুই ব্যাটসম্যান ১৫৩ রানের জুটি গড়ে খেলার লাগাম হাতে নেন। আভিনাভ ব্যক্তিগত ৩৪ রানে শুভাগত হোমের বলে বোল্ড হলেও ১১৬ রানে অপরাজিত রয়েছেন ধাওয়ান। সোমবার সকালে ধাওয়ানের সঙ্গে ব্যাটিংইয়ে নামবেন স্রেয়াস ইয়ার।

এর আগে ব্যাঙ্গালুরুর চিন্নাস্বোয়ামী স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুকতে থাকে বাংলাদেশ ‘এ’ দল। শিখর ধাওয়ানের ভারত ‘এ’ দলের বিপক্ষে তিন দিনের ম্যাচের প্রথম দিন অলআউট হওয়ার আগে ৫২.৪ ওভারে ২২৮ রান করে বাংলাদেশ ‘এ’ দল।

দলীয় ৬ রানেই বাংলাদেশের টপঅর্ডারের চার ব্যাটসম্যান এনামুল, সৌম্য, লিটন ও মুমিনুলকে হারিয়ে চাপে পড়ে টাইগাররা। এরপর চতুর্থ উইকেট জুটিতে সাব্বির রহমান এবং নাসির হোসেন হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ৫০ রানে নাসির ফিরে গেলে অল্প রানেই অলআউট হবার আশঙ্কায় পরে মুমিনুলের দল। ২৮ বলে ৭টি চারের সাহায্যে ৩২ রান করেন নাসির।
 
তবে শুভাগত হোমকে সঙ্গী করে দলকে সম্মান জনক স্থানে পৌঁছে দেন সাব্বির রহমান। সাব্বির-শুভাগত ১৩২ রানের জুটি গড়েন। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেন সাব্বির। ১৩১ বলে সাজানো তার ইনিংসে ছিল ২৩ চার আর একটি ছয়। আর শুভাগত হোম ৯৫ বলে ৯টি চার আর একটি ছক্কায় করেন ৬২ রান।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৪টি করে উইকেট নেন বরুণ অ্যারণ ও জয়ন্ত যাদব।

আরটি/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।