২ রান যোগ করেই সাজঘরে ফিরলেন শামসুর


প্রকাশিত: ০৪:৩১ এএম, ২৬ অক্টোবর ২০১৪

জিম্বাবুয়ের করা ২৪০ রানের জবাবে শনিবার প্রথম দিন শেষে বাংলাদেশ ২৭ রান তুলে নেয় ১ উইকেট হারিয়ে। দলীয় ১০ রানে পানিয়াঙ্গারার লাফিয়ে ওঠা বলে স্লিপে ক্যাচ দেন তামিম (৫)।

২১৩ রানে পিছিয়ে থেকে রোববার ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শুরু করে বাংলাদেশ। শামসুর রহমান শুভ ৮ ও মুমিনুল হক ১৪ রানে দিন শুরু করেন।

তবে স্কোরবোর্ডে ২ রান যোগ করতেই সাজঘরে ফিরেছেন শামসুর রহমান। পানিয়াঙ্গারার বলে লং অনে চিগাম্বুরার তালুবন্দি হন তিনি। ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৯ রান। মুমিনুলের সঙ্গে ক্রিজে যোগ দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে টসে জিতে ব্যাটিং করতে নেমে সাকিব আল হাসানের ঘূর্ণি বোলিংয়ে ২৪০ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। সাকিব একাই নেন ৬ উইকেট। তরুণ তুর্কী জুবায়ের হোসেন লিখন নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন শাহাদাত হোসেন রাজীব ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ওপেনার সিকান্দার রাজা। উল্লেখ্য, এই ম্যাচ দিয়ে অভিষেক হয় লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের একমাত্র লেগ স্পিনার ১৯ বছর বয়সি এই তরুণ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।