দিন শেষে ২১৩ রানে পিছিয়ে বাংলাদেশ


প্রকাশিত: ১১:৫২ এএম, ২৫ অক্টোবর ২০১৪

সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের করা ২৪০ রানের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে দিন শেষে এক উইকেট হারিয়ে ২৭ রান তুলেছে বাংলাদেশ। এখনো ২১৩ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিরা।

দিন শেষে খেলতে নেমে নির্ধারিত সময় শেষ হওয়ার আগে ১২ ওভার খেলতে পেরেছে বাংলাদেশ। ব্যক্তিগত ৫ রানে পানিয়ানগারার বলে আউট হয়েছেন ওপেনার তামিম ইকবাল। ক্রিজে রয়েছেন শামসুর রহমান (৮) ও মুমিনুল হক (১৪)।

এর আগে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে বলতে গেলে এক সাকিব আল হাসানের কাছেই গুটিয়ে যাওয়া আগে ২৪০ রান তুলেছিল তারা।

খেলতে নেমে শুরুটা ভাল হয়নি তাদের। প্রথম ওভারেই উইকেট হারিয়েছিল অতিথি দল। শাহাদাত হোসেনের প্রত্যাবর্তন ম্যাচে ওপেনার ভুসি সিবান্দা ৬ রান করে সাজঘরে ফিরেছেন। অবশ্য ওভারের প্রথম বলেই ৪ মেরে ভাল কিছুর ইঙ্গিত দিয়েছিলেন তিনি। আর নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে উইকেট পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। তার বলে ক্যাচ আউট হয়েছেন হ্যামিল্টন মাাসাকাজদা (১৩)।

জুবায়ের হোসেনের বলে ক্যাচ আউট হয়েছেন হাফসেঞ্চুরি (৫১) হাঁকানো সিকান্দার রাজা। এ নিয়ে অভিষেক টেস্টে দুটি উইকেট পেয়েছেন তিনি। এর আগে তার বলে আউট হয়েছেন সফরকারী অধিনায়ক ব্রেন্ডন টেলর (২৮)।

সাকিব আল হাসানের দ্বিতীয় শিকার হয়েছেন চিগুম্বুরা (২৯)। তার তৃতীয় শিকার রেগিস চাকাবভা (২৫), চতুর্থ এনউম্বু (১৪), পঞ্চম পানিয়ানগারা (৮) ও ষষ্ঠ শিকার হয়েছেন কামুগঞ্জোজি (৫)। আর তাইজুল ইসলামের বলে ক্যাচ আউট হয়েছেন ক্রেইগ আরভিন (৩৪)।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।