মাদারীপুরে ৪ কোটি টাকার বিষ্ণুমুর্তি উদ্ধার


প্রকাশিত: ০৪:১৯ এএম, ২৫ অক্টোবর ২০১৪

মাদারীপুরে অবৈধভাবে কেনা-বেচার সময় ৪০ কেজি ওজনের কষ্টিপাথরের একটি প্রাচীন বিষ্ণুমুর্তি উদ্ধার করেছে র‌্যাব। যার অানুমানিক মূল্য ৪ কোটি টাকা।

শুক্রবার রাত ৯টার দিকে জেলার চরগোবিন্দুপুর উত্তরকান্দি গ্রাম থেকে কষ্টিপাথরের এই বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সহায়তায় বরিশাল সদর কোম্পানি অভিযান চালিয়ে এই মুর্তি উদ্ধার করে।

এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ জানায়, মাদারীপুরের শিবচর উপজেলার চরবাচামারা গ্রামের মনিরুজ্জামান টুকু ফরাজী কষ্টিপাথরের মুর্তি কেনার জন্য চরগোবিন্দপুর উত্তরকান্দি গ্রামের আজিজুল ভূঁইয়ার বাড়িতে যায়। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আজিজুল ভূঁইয়ার বসতঘর থেকে ৪০ কেজি ওজনের বিষ্ণুমুর্তিটি উদ্ধার করা হয়।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম জানান, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থান থেকে বিদেশে কষ্টিপাথরের মুর্তি পাচার হচ্ছে। যা রোধ করতে র‌্যাব-৮ ক্রমাগত গোয়েন্দা তৎপরতা চালিয়ে যাচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।