ইবোলা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ হাজার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৩ অক্টোবর ২০১৪

পশ্চিম আফ্রিকার ইবোলা আক্রান্ত দেশগুলোতে মোট রোগীর সংখ্যা প্রায় ১০ হাজার। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এর আগে জেনেভায় ইবোলার উপর অনুষ্ঠিত তৃতীয় আলোচনা সভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা সর্বশেষ এই তথ্য প্রকাশ করে।

প্রকাশিত তথ্যে বলা হয়, ইবোলা আক্রান্ত রোগীদের সুস্থ হওয়ার সংখ্যাও ক্রমশ বাড়ছে। জাতিসংঘের জনস্বাস্থ্য বিভাগ থেকে বলা হয়েছে, নয় হাজার ৯৩৬ জন গিনি, লাইবেরিয়া এবং সিয়েরা লিওনে ইবোলায় আক্রান্ত হয়েছে। এই তিনটি দেশেই ইবোলার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি পরিলক্ষিত হয়েছে। এতে প্রায় চার হাজার ৮৭৭ জন মানুষ মারা গিয়েছে।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, ডিসেম্বরের প্রথম সপ্তাহ নাগাদ ইবোলা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে ১০ হাজারে পৌঁছানোর আশঙ্কা করা হচ্ছে। ইবোলার কোনও প্রতিষেধক এখনও আবিষ্কৃত না হওয়ায় বিশ্বব্যাপী এ ভাইরাস প্রতিরোধের চেষ্টা চলছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।