চ্যাম্পিয়ন্স লিগে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান মেসি


প্রকাশিত: ১১:১১ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

অনন্য এক রেকর্ড গড়লেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ১০০তম ম্যাচ খেললেন এই আর্জেন্টাইন।

বুধবার রাতে ইতালির এএস রোমার বিপক্ষে মাঠে নেমে এই রেকর্ডের গৌরব অর্জন করলেন চারবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসের ৩৩তম খেলোয়াড় হিসেবে ১০০তম ম্যাচ খেলার গৌরব অর্জন করলেন মেসি। যদিও ইতিহাস গড়ার এই ম্যাচে মেসির দল বার্সেলোনা হোঁচট খেয়েছে ইতালিয়ান প্রতিপক্ষের সঙ্গে। তবে মাত্র ২৮ বছর বয়সে নিজের তিন অঙ্কের এই ম্যাজিক ফিগারে ঠিকই পৌঁছেছেন তিনি।

তারই সাবেক বার্সা সতীর্থ জাভির রেকর্ড ভেঙে এই কৃতিত্ব অর্জন করলেন মেসি। চলতি মৌসুমে কাতারে যোগ দেয়ার আগে চ্যাম্পিয়ন্স লিগে সর্বাধিক ১৫১টি ম্যাচ খেলেছেন জাভি। একই রাতে পোর্তোর হয়ে ১৫১তম ম্যাচ খেলে জাভির রেকর্ডে ভাগ বসালেন সাবেক রিয়াল তারকা ইকার ক্যাসিয়াস।

২০০৪ সালে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হয় মেসির। বুধবার রাতে শততম ম্যাচে গোল করে স্মরণীয় করে রাখতে না পারলেও এখন পর্যন্ত এই লিগে গোল করেছেন ৭৭টি৷ এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এক ম্যাচে চারটির বেশি গোল দেয়ার একমাত্র রেকর্ডটিও তার। পাশাপাশি চারবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন এই তারকা।

আরটি/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।