বিআইডব্লিউটিএ’র ইউনিয়ন নেতার মুক্তিযোদ্ধা সনদ নিয়ে অভিযোগ


প্রকাশিত: ১০:৪০ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ সংরক্ষণ ও পরিচালনা (সিঅ্যান্ডপি) শাখার উচ্চমান সহকারী ও বিআইডব্লিউটিএ এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি হাজি আব্দুর রাজ্জাকের মুক্তিযোদ্ধা সনদ জালের অভিযোগ পাওয়া যেছে। এ বিষয়ে সংসদীয় কমিটির কাছে লিখিত অভিযোগ করেছেন মো. আশরাফুল আলম নামের এক মুক্তিযোদ্ধা।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কাছে দেয়া ওই অভিযোগে বলা হয়, বিআইডব্লিউটিএ এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি হাজি আব্দুর রাজ্জাকের কর্মস্থলের নথিতে মুক্তিযোদ্ধা হিসেবে দেওয়া সদস্য নং ১৭৮১৬, তারিখ : ১৬/০৪/০৩, মুক্তিবার্তা-০১০১১০০১৭৯, জাতীয় তালিকা নং-৩৭, জন্ম তারিখ : ০৪-০৩-১৯৫৭ উল্লেখ করা হয়েছে।

তবে মুক্তিযোদ্ধা সংসদ, জাতীয় মুক্তি কাউন্সিল (জামুকা) ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে সংরক্ষিত তালিকাসহ মুক্তিবার্তায় উল্লেখিত ০১০১১০০১৭৯ নং ক্রমিকে এমন কারো অস্তিত্ব নেই। এছাড়া তার এসএসসি সনদে নামের আগে মো. ও এইচএসসির প্রশংসাপত্রে নামের আগে মোহাম্মদ লেখা থাকলেও মুক্তিযোদ্ধা সংক্রান্ত কাগজপত্রে মো. কিংবা মোহাম্মদ কিছুই উল্লেখ নেই।

লিখিত অভিযোগের সঙ্গে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র তুলে ধরে বলা হয়েছে, আব্দুর রাজ্জাকের শিক্ষা সনদও ভুয়া। সে ১৯৭২ সালে এসএসসি ও ১৯৭৫ সালে এইচএসসি পাস বলে উল্লেখ করে বিআইডব্লিউটিএ-তে চাকরি নিলেও এইচএসসি সনদের কোনো অস্তিত্ব নেই। যা তদন্তে বেরিয়ে আসবে। এ বিষয়ে দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংসদীয় কমিটির সভাপতির হস্তক্ষেপ কামনা করা হয়েছে লিখিত অভিযোগে।

এইচএস/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।