মতিঝিল ডিপো : দুই দিনে টিকিট বিক্রি ২০টি


প্রকাশিত: ১০:৩৬ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

আসন্ন পবিত্র ঈদুল-ফিতর উপলক্ষ্যে ঘরমুখী যাত্রীদের যাতায়াত সুবিধার্থে ঈদ স্পেশাল সার্ভিস চালু করলেও বিআরটিসি’র কমলাপুরস্থ মতিঝিল ডিপোগুলোতে যাত্রীদের বিশেষ ভীড় লক্ষ্য করা যায় নি। কাউন্টার সূত্রে জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর থেকে টিকিট বিক্রি হয়েছে মাত্র ২০টি।

বিআরটিসি কর্মকর্তারা বলছেন, পর্যাপ্ত টিকিট রয়েছে। যাত্রীরা যখন আসবে তখনই টিকিট পাবেন।

বৃহস্পতিবার সকালে বিআরটিসির কমলাপুরস্থ মতিঝিল ডিপো সরেজমিনে দেখা যায়, বেশ কিছু যাত্রী বসে রয়েছেন কাউন্টারের সামনে। তবে কোনো লাইন নেই। চাপ নেই কাউন্টারে।

পরে খোঁজ নিয়ে জানা যায়, যেসব যাত্রী বসে আছেন তাদের অধিকাংশরাই আজ চলে যাবেন। ঈদ উপলক্ষ্যে মতিঝিল বিআরটিস ডিপো থেকে কমপক্ষে ১০ রুটে বাস চলাচল করবে। গত বুধবার থেকে অগ্রীম টিকিট বিক্রি শুরু হলেও টিকিট বিক্রি হয়েছে মাত্র ২০টি।

গত বুধবার থেকে সকাল ৯টা থেকে একযোগে দেশের বিভিন্ন রুটের টিকিট বিক্রি শুরু করে বিআরটিসি কর্তৃপক্ষ।
ডিপো সূত্রে আরও জানা গেছে, মতিঝিল ডিপো থেকে কুটিচৌমোহনী, বি. বাড়িয়া, দাউদকান্দি, কুটিয়াদী, নেত্রকোনা, নালিতাবাড়ী, তারাকান্দা, মদন, কলমাকান্দা, টুংগীপাড়া, খুলনা, বেনাপোল, পিরোজপুর, সিরাজগঞ্জ, বরগুনা, ইলিয়টগঞ্জসহ ১৫টি রুটে বাস চলাচল করবে এবার।

কমলাপুরস্থ মতিঝিল বিআরটিসি ডিপোর কুমিল্লা রুটের ম্যানেজার মো. সেলিম জাগো নিউজকে বলেন, যাত্রীরা কাউন্টারে আসছেন কম। যারাও বা আসছেন বুকিং দিতে চাচ্ছেন। এ পর্যন্ত মাত্র ২০টি টিকিট বিক্রির হয়েছে জেনেছি। তবে তিনি বলেন, টিকিট পর্যাপ্ত রয়েছে। কোনো যাত্রীই এখান থেকে ফেরত যাবেন না।
 
বিআরটিসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঈদে বিআরটিসির স্পেশাল সার্ভিস হিসেবে ঢাকা থেকে বিভিন্ন জেলায় ৫০০টি বাস এবং ঢাকার বাহিরে জেলা হতে ৪০০টি বাস চলবে।
 
মতিঝিল বাস ডিপোর অপারেশন ম্যানেজার মো. নায়েব আলী জাগো নিউজকে বলেন, বিআরটিসি বাসে সাধারণত: গার্মেন্টস কর্মী, বিভিন্ন নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণি মানুষের টিকিটের চাপ থাকে। এখন পর্যন্ত টিকিট বিক্রিতে তেমন কোনো সাড়া পড়েনি। সকাল থেকে উল্লিখিত রুট মিলে মাত্র ২০টি টিকিট বিক্রি হয়েছে বলে জানান তিনি।
 
বিআরটিসির পরিচালক (প্রশাসন ও অপারেশন) শামসুল আলমের জাগো নিউজকে বলেন, টিকিট বিক্রি সকাল থেকে শুরু হয়েছে। তবে সাড়া কম বলে জেনেছি। কোন কাউন্টার থেকে কোন রুটের বাসের টিকিট পাওয়া যাবে তা বিআরটিসির ওয়েব সাইটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়েছে। এছাড়া বিভিন্ন ডিপোতে ব্যানারে প্রচার করা হয়েছে। এরপরেও যারা টিকিট কিনতে বিড়ম্বনায় পড়বেন তারা অভিযোগ করতে পারেন।
 
তিনি জানান, প্রধান কার্যালয়ের একটি হেল্প ডেক্স স্থাপন করা হয়েছে। ফোনঃ ৯৫৬৪৩৬১, মোবাইলঃ ০১৮১৮২০২১৮৬। যে কোন তথ্য জানার বিষয়ে যাত্রীদের উল্লেখিত মোবাইল ও টেলিফোন নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানান তিনি।

জেইউ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।