বিদায় ব্রাজিলিয়ান সমর্থক ফার্নান্দেজের


প্রকাশিত: ১২:১৭ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

নয় বছর ক্যানসারের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হার মানলেন ব্রাজিলের মাঠ কাঁপানো সমর্থক ক্লোভিস ‍অ্যাকোস্তা ফার্নান্দেজ। ফুটবল বিশ্বে তাকে `গাউচো দা কোপা` নামেও ডাকা হয়। ৬০ বছর বয়সে চলে গেলেন না ফেরার দেশে।

সাম্প্রতিক বছরগুলোতে সেলেকাও ফুটবলের সঙ্গে সমার্থক হয়েছিলেন ফার্নান্দেজ। তিনি বিশ্বব্যাপী সাতটি বিশ্বকাপে মাঠে গিয়ে ব্রাজিলিয়ানদের সমর্থন দিয়েছিলেন। এছাড়া পৃথিবীর অন্তত ৬০টি দেশে গিয়ে তিনি ব্রাজিলের খেলা দেখেছেন।

বড় টুর্নামেন্টগুলোয় ব্রাজিলের ম্যাচ থাকলেই নিয়মিতই দেখা যেত গ্যালারিতে। এ কারণে হয়ে উঠেছিলেন ‘তারকা দর্শক’! এখন থেকে আর ব্রাজিলের ম্যাচে দেখা যাবে না তাকে। গত বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর তার আঝরে কান্নায় কেঁদেছিল পুরো ব্রাজিলবাসী।

১৯৯০ বিশ্বকাপ থেকেই নিয়মিত গ্যালারিতে বসে ব্রাজিলের খেলা দেখছেন ফার্নান্দেজ। সাতটি বিশ্বকাপের বাইরে অভিজ্ঞতার ঝুলিতে রয়েছে ছয়টি কোপা আমেরিকা, চারটি কনফেডারেশন কাপ ও একটি অলিম্পিক।

এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।