রোববার সকাল-সন্ধ্যা হরতাল


প্রকাশিত: ০৬:২৩ এএম, ২২ অক্টোবর ২০১৪

হযরত মুহাম্মদ (সা.) ও হজ সম্পর্কে বিরূপ মন্তব্যকারী আবদুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার ও বিচার দাবিতে ২৬ অক্টোবর হরতাল ডেকেছে সম্মিলিত ইসলামী দলসমূহ।

জোটের সাধারন সম্পাদক মোহাম্মদ জাফর উল্লাহ বুধবার দুপুরে হরতালের এ ঘোষণা দিয়েছেন। এর আগে লতিফ সিদ্দিকীকে ২২ অক্টোবরের মধ্যে গ্রেফতার করা না হলে ২৬ অক্টোবর হরতাল পালনের আলটিমেটাম দেয় ওই জোট।

গত ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে যুক্তরাষ্ট্রের টাঙ্গাইল জেলা সমিতির মতবিনিময় অনুষ্ঠানে আবদুল লতিফ সিদ্দিকী ইসলাম ধর্ম, হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয় এবং প্রবাসী বাংলাদেশিদের নিয়ে কটূক্তি করেন।

তার এ কটূক্তির ফলে দেশে-বিদেশে সমালোচনার ঝড় ওঠে। এরই ধারাবাহিকতায় গত রোববার দুপুরে সরকারি প্রজ্ঞাপন জারির মাধ্যমে আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিপরিষদ থেকে বরখাস্ত করা হয়। এছাড়া তাকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য থেকেও বহিস্কার করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।