আল-আকসা মসজিদে আবারো সংঘর্ষ


প্রকাশিত: ০৮:২৯ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

জেরুজালেমের আল-আকসা মসজিদ চত্বরে ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার তৃতীয় দিনের মতো চলা এ সংঘর্ষে অন্তত ১৭ ফিলিস্তিনি আহত হয়েছে। খবর আল জাজিরার।

মসজিদে প্রবেশ করে ফিলিস্তিনি নাগরিকদের ওপর ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সদস্যদের হামলার জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সদস্যদেরকে পবিত্র এই মসজিদটির ছাদে অবস্থান নিতে দেখা গেছে। মসজিদ চত্বরের আশ-পাশে জড়ো হয়ে বিক্ষোভকারীরা ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে। পুলিশও এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ও রাবার বুলেট ব্যবহার করে।

এ ঘটনার পর জেরুজালেমের এক কর্মকর্তা জানান, মঙ্গলবার সকালের এই সংঘর্ষে ১৭ ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছে।

এর আগে, গত সপ্তাহে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী আল আকসা মসজিদ চত্বরে ফিলিস্তিনের দুটি সংগঠনের কর্মীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন। পরে এ ঘটনায় ফিলিস্তিনিদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর ধারাবাহিকতায় মঙ্গলবার তৃতীয়দিনের মতো এ সংঘর্ষের ঘটনা ঘটলো। সংঘর্ষের পর মসজিদে প্রবেশের দরজাটি বন্ধ করে দিয়েছে ইসরাইলি পুলিশ।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।