ফোর্বসের সেরা অর্গানিক চায়ের তালিকায় তেতুলিয়া


প্রকাশিত: ১০:৫৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

মার্কিন যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিন ও সার্কেল আপের করা ২০১৫ সালের বিশ্বের সেরা ২৫ টি চায়ের ব্রান্ডের তালিকায় জায়গা করে নিয়েছে বাংলাদেশের তেতুলিয়া অর্গানিক চা।

প্রত্যেক বছর সার্কেল আপ সৃজনশীল উদ্যোক্তাদেরকে বাজারে উৎসাহ দিতে আমেরিকায় ভোক্তাদের সবচেয়ে পছন্দের ব্রান্ডের নাম ঘোষণা করে থাকে। চলতি বছর ফোর্বসের সঙ্গে যৌথভাবে এরকম ২৫টি ব্রান্ডের নাম ঘোষণা করা হয়েছে। আর এতে জায়গা করে নিয়েছে বাংলাদেশের তেতুলিয়া অর্গানিক চা।

সার্কেল আপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রায়ান ক্যাল্ডব্যাক বলেন, বাংলাদেশে সামাজিক সমবায়ের ভিত্তিতে চা উৎপাদন করে আমেরিকায় অর্গানিক চা বাজারজাত করে তেতুলিয়া ব্রান্ড। ২০১৫ সালে আমেরিকায় সেরা ২৫টি অর্গানিক চায়ের ব্রান্ডে তেতুলিয়াকেও নির্বাচন করা হয়েছে।

তেতুলিয়া ব্রান্ডের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লিন্ডা আপেল লিপসুইস সামাজিক সমবায়ের একটি ব্রান্ডকে বিশ্বের সেরা ব্রান্ডগুলোর অন্তর্ভূক্ত করায় সার্কেল আপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সার্কেল আপ কয়েকটি ক্যাটাগরিতে প্রত্যেক বছর নতুন নতুন উদ্যোক্তাদেরকে উৎসাহ দিতে সেরা কোম্পানির নাম ঘোষণা করে। চলতি বছর সাধারণ ভোক্তাদের মনোনয়নকৃত ৩৪০ টি প্রতিষ্ঠানের মধ্যে ১৫০ জন প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী কর্মকর্তা ও উদ্যোক্তাকে বাছাই করা হয়েছে।

বাংলাদেশের উত্তরাঞ্চলের পঞ্চগড়ে দুই হাজার একর জমিতে অর্গানিক চায়ের বাগান আছে তেতুলিয়া ব্রান্ডের। সেখানে প্রতিষ্ঠানটি একেবারেই প্রাকৃতিক উপায়ে চা উৎপাদন করে থাকে।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।