ইতালির কষ্টার্জিত জয়


প্রকাশিত: ০৪:২২ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৫

ইউরোর বাছাই পর্বের খেলায় কষ্টকর জয় পেয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। তবে এই জয়ে ফ্রান্সের পথ অনেকটা সহজ হয়ে গেল আজ্জুরিদের। বুলগেরিয়াকে ১-০ গোলে হারিয়ে ইউরোর মূল পর্বে খেলার সম্ভবনা উজ্জ্বল করলো এন্তেনিও কন্তের শিষ্যরা।

রোববার রাতে ইতালির রেনসো বারবেরা স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় দলটি। ৪ মিনিটে ডি বক্সে মিডফিল্ডার আন্তোনিও কানদ্রেভকে ফাউল করেন বুলগেরিয়ার ডিফেন্ডার ভাসেলিন মিনেভ। ফলে পেনাল্টি পায় ইতালি। তা থেকেই গোলটি করেন ড্যানিয়েল ডি রসি।

এরপর বেশ কয়েকটি ভালো আক্রমণ করেও আর গোল আদায় করতে পারেনি ইতালি। আর বুলগেরিয়াও গোল শোধ করতে না পারায় জয় নিয়েই মাঠ ছাড়ে আজ্জুরিরা।

এই জয়ে ‘এইচ’ গ্রুপে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো ইতালি। দ্বিতীয় স্থানে থাকা নরওয়ের পয়েন্ট ১৬। আর ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ক্রোয়েশিয়া।

দিনের অপর ম্যাচে এডেন হ্যাজার্ডেরে একামাত্র গোলে স্বাগতিক সাইপ্রাসকে হারিয়েছে বেলজিয়াম। আর ইসরাইলের সঙ্গে গোলশূন্য ড্র করেছে গ্যারেথ বেলের ওয়েলস।

আরটি/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।