জার্মানি-অস্ট্রিয়াতে পৌঁছেছেন হাজার হাজার শরণার্থী


প্রকাশিত: ০৫:১৬ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৫

অস্ট্রিয়া সীমান্ত থেকে রাজধানী ভিয়েনার দিকে রওনা দিয়েছে শরণার্থীদের নিয়ে শনিবার রাতের শেষ ট্রেনটি। অবশ্য এর আগের দিন আরো অনেক বেশি মানুষ হাঙ্গেরি সীমান্ত অতিক্রম করেছে। অস্ট্রিয়ান কর্তৃপক্ষ বলেছে, রোববার আরো ট্রেন পাঠানো হবে।

এদিকে ইতোমধ্যেই হাজার হাজার শরণার্থী জার্মানির মিউনিখে গিয়ে পৌঁছেছে এবং তাদেরকে সাদরে বরণ করে নিয়েছে জার্মান জনগণ। অবিরল স্রোতের মতো ইউরোপে আসতে থাকা অভিবাসীর এবং রাজনৈতিক আশ্রয়প্রার্থীদের চাপ সামলাতে গিয়ে ইউরোপে এখন টালমাটাল দশা।

জার্মানির ব্যাভারিয়া অঞ্চলের সমাজকল্যাণ মন্ত্রী এমিলিয়া মুলার বলছেন, শনিবারে মাত্র সাত ঘণ্টায় জার্মানিতে দুই হাজার আশ্রয়প্রার্থীর আবেদন পড়েছে।

এদিকে জার্মানির মতই শরণার্থীদের আশ্রয় দেয়ার ঘোষণা দিয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী য়ুহা সিপিলা। তিনি বলছেন, শরণার্থীরা তার দেশে এসে নিজেদের নিরাপদ বলেই মনে করবে।

অস্ট্রিয়ার সীমান্তবর্তী বার্গেনল্যান্ড প্রদেশ পুলিশের মুখপাত্র হেলমুট মারবান বলেছেন, আমাদের হিসাবে প্রায় চার হাজার (শরণার্থী) এসেছেন। তবে এখানেই শেষ বলে ভাবছি না আমি।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।