নেইমার-মেসির গোলে বার্সার বড় জয়


প্রকাশিত: ০৪:১৫ এএম, ১৯ অক্টোবর ২০১৪

স্পেনের লা লিগায় মেসি, নেইমার ও জাভির অসাধারণ পারফর্মে জয় পেয়েছে জায়ান্ট ক্লাব বার্সেলোনা। কাতালানরা ৩-০ গোলে হারিয়েছে এইবারকে।

নিজেদের মাঠ ও চিরচেনা পরিবেশ হলেও অতিথি এইবারের বিপক্ষে সাফল্য পেতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে বার্সাকে। খেলার প্রথমার্ধে দু-একটি সুযোগ এলেও এইবারের গোলরক্ষক রুরেটার জন্য তা পারেননি মেসি, নেইমার ও অন্যরা। ২০ মিনিটে সুযোগ পেয়েছিলেন মেসি। কিন্তু না, তাকে হতাশ করেছেন রুরেটা। ১৪ মিনিট পর আবারও মেসি। এবারও আটকে দিয়েছেন রুরেটা। তাই এই অর্ধে কোনো গোল হয়নি।

জাতীয় দলের সঙ্গে আন্তর্জাতিক প্রীতিম্যাচ খেলে সরাসরি বার্সার হয়ে মাঠে নেমেছিলেন মেসি ও নেইমার। এর পরও ক্লান্তির ছাপ ছিল না তাদের চোখে-মুখে। একই দৃশ্য বার্সার বাকি খেলোয়াড়দেরও। প্রথমার্ধে এইবারের দুর্দান্ত রক্ষণের সামনে সুবিধা করতে না পারলেও হাল ছেড়ে দেয়নি স্বাগতিক বার্সা। এ জন্য দ্বিতীয়ার্ধেই সাফল্যের দেখা পেয়েছে দলটি।

যদিও খেলার ৫৫ মিনিটে একটি পরিবর্তনের পরই বদলে গেছে সব। সার্জিও রবার্টোর বদলে আন্দ্রেস ইনিয়েস্তাকে মাঠে নামিয়েছিলেন বার্সা কোচ এনরিক। তাতেই কাজ হয়েছে। গতি ফিরে পেয়েছে বার্সা। ৬০ মিনিটে মেসির ঠেলে দেওয়া বলে গোল করেছেন অধিনায়ক জাভি। এই গোলের পরই অতিথিদের রক্ষণদুর্গ তছনছ করেছে বার্সা। ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছেন ফরোয়ার্ড নেইমার। দানি আলভেসের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে গোল করেছেন ‘নতুন পেলে’খ্যাত নেইমার।

নেইমার জালে বল জড়ানোর ঠিক দুই মিনিট পরই গোল করেছেন মেসি। ৭৪ মিনিটে নেইমারের ক্রস থেকে এইবারের জালে বল পাঠিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। শেষদিকে বিচ্ছিন্ন দু-একটি আক্রমণ হলেও গোল হয়নি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।