ভারতীয় মিত্রবাহিনীর স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণ হবে


প্রকাশিত: ০৯:৪১ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৫

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় মিত্রবাহিনীর অবদানের জন্য তাদের স্মরণে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে স্মৃতিস্তম্ভ নির্মাণের ঘোষণা দিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পাক হানাদার বাহিনীর সঙ্গে মুক্তিবাহিনী ও মিত্রবাহিনীর সম্মুখযুদ্ধের বিভিন্ন স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে আশুগঞ্জ ও এর আশপাশ এলাকায় সবচেয়ে বেশি ভয়াবহ যুদ্ধ হয়েছে। তাই সরকার মনে করে এই স্মৃতিকে জাগ্রত রাখতে মুক্তিযুদ্ধে শহীদ ও মিত্রবাহিনীর স্মরণে যদি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয় তাহলে মিত্রবাহিনীকে যেমন সম্মানিত করা হবে তেমনি এ অঞ্চলের শহীদদের বীরত্ব গাথাও থেকে যাবে।  

এছাড়া স্মৃতিস্তম্ভ নির্মাণের লক্ষ্যে রেলপথ, সড়ক পরিবহন ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়ে জায়গা নির্ধারণ করে অচিরেই কাজ শুরু করবে বলেও জানান মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী।

এসময় মন্ত্রীর সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম.এ হান্নান, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জিন্নাত আলী তালুকদার, মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইসমত কাদির গামা, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ড. মোশারফ হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।