সাকিবের শৈশবের মাঠ উন্নয়নে মানববন্ধন


প্রকাশিত: ০২:২৬ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৫

বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিকেএসপির এই তারকা শৈশবে যে মাঠে খেলে হয়েছেন বিশ্বসেরা সে মাঠের সংস্কারের জন্য মানববন্ধন করতে হয়েছে স্থানীয়দের। মঙ্গলবার মাগুরাতে খেলার মাঠ সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইয়াং স্টার একাডেমি।

বিকেএসপিতে যাওয়ার আগে সাকিব পড়াশুনা করেছেন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে। অথচ বিশ্বসেরা এই তারকার বিদ্যালয়ের মাঠ বছরের অর্ধেকটা সময় পানিতে তলিয়ে থাকে। তাই আগামী দিনের সাকিবরা মাঠে খেলাধূলা করার আগ্রহ হারিয়ে ফেলছে। সাকিব, উজ্জ্বল, শোভন, লাজুক, সালমার মত বিশিষ্ট খেলোয়াড়ের জেলা মাগুরাতে ক্রীড়া মোদিরা সঠিক সময়ে খেলাধূলা অনুশীলন করতে পারবে না এটা মেনে নিতে পারচ্ছেন না স্থানীয় ক্ষুদে খেলোয়াড়রা। তাই মাঠ সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি করেন তারা।

জেলা পৌরসভার চারটি মাঠ সংস্কার, জলাবদ্ধতা দূরীকরণ ও খেলার পরিবেশ ফেরানোর দাবিতে মঙ্গলবার প্রেস ক্লাবের সামনের রাস্তায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে ইয়াং স্টার একাডেমির পরিচালক বারিক আনজাম বার্কী জানান মাগুরা আদর্শ ডিগ্রি কলেজ মাঠ, সরকারি উচ্চ বালক বিদ্যালয় মাঠ, এজি একাডেমির মাঠসহ সরকারি কলেজের মাঠ চারটি বছরের অর্ধেকটা সময় পানিতে তলিয়ে থাকে। এছাড়া জেলার অন্যান্য মাঠগুলোরও বেহাল দশা। সময় মত মাঠগুলো পরিস্কার পরিচ্ছন্নসহ সংস্কার করা হয় না। এ কারণে ধীরে ধীরে ক্ষুদে খেলোয়াড়রা এসব মাঠে খেলাধূলা করতে আগ্রহ হারিয়ে ফেলছে।

সাকিবের শৈশবের ক্রিকেট কোচ সাদ্দাম হোসেন গোর্কি বলেন, যে মাগুরায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর বাড়ি সে মাগুরায় উপযুক্ত মাঠে খেলাধূলা করতে পারচ্ছেন না খেলোয়াড়রা। এসময় তিনি এসব সমস্যা সমাধানে জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রতিমন্ত্রীর একান্ত সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, এটি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদারের নির্বাচনী এলাকাও। স্থানীয় এই মাঠগুলোতে ড্রেনেজ ব্যবস্থা চালু করে ও মাটি দিয়ে ভরাট করাসহ সংস্কার করে উপযুক্ত পরিবেশ তৈরি করা গেলে আগামীতে পাওয়া যাবে  সাকিবের মত আরও অনেক তারকাদের।

আরাফাত হোসেন/আরটি/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।