বিওএ’র অ্যাথলেট কমিশনে ৬ তারকা ক্রীড়াবিদ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ১০ এপ্রিল ২০১৯

অ্যাথলেট কমিশন গঠন করতে হবে- সব দেশের অলিম্পিক কমিটির প্রতি এমন নির্দেশনা আছে আইওসির (আন্তর্জাতিক অলিম্পিক কমিটি)। অনেক দেশের ন্যাশনাল অলিম্পিক কমিটির এ নির্দেশনা পালন করলেও এতদিন ঘুমিয়ে ছিল বাংলাদেশ। অবশেষে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) দেশের ৬ তারকা ক্রীড়াবিদকে নিয়ে গঠন করেছে এই কমিশন।

সাবেক টেবিল টেনিস খেলোয়াড় ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ জোবেরা রহমান লিনু, সাবেক ফুটবলার ও জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ মো. আবদুল গাফফার, দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান, এসএ গেমসে দুটি স্বর্ণজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা, দেশের ৮ বারের দ্রুততম মানবী শিরিন আক্তার ও এসএ গেমসে স্বর্ণজয়ী শ্যুটার শকিল আহমেদকে নিয়ে গঠিত এই কমিটি বুধবার প্রথম সভাও করেছে। সভায় কমিটির সদস্যগণ চেয়ারম্যান নির্বাচিত করেছেন জোবেরা রহমান লিনুকে।

অ্যাথলেট কমিশন গঠনের উদ্দেশ্য হলো- এর মাধ্যমে ন্যাশনাল অলিম্পিক কমিটিতে ক্রীড়াবিদদের মতামত উপস্থাপন করা। ক্রীড়াবিদ সম্পর্কিত বিভিন্ন বিষয় বিবেচনা করা এবং সে সকল বিষয়ে জাতীয় অলিম্পিক কমিটিকে পরামর্শ দেয়া। খেলার মাঠ এবং মাঠের বাইরে ক্রীড়াবিদদের সুরক্ষা, ক্রীড়াবিদদের অধিকার ও স্বার্থের বিষয়ে সুপারিশ করা।

এ ছাড়া প্রয়োজনে আন্তর্জাতিক কাউন্সিল অব আরবিট্রেশন ফর স্পোর্টস- এর সাথে ক্রীড়াবিদদের অধিকার আদায়ের জন্য আরবিট্রেটর নিয়োগ দেয়া এবং আইওসি এ্যাথলেটস কমিশনের সাথে যোগাযোগ বজায় রাখা।

আরআই/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।