বুড়িগঙ্গার দূষণ রোধে ট্যানারী শিল্পকে স্থানান্তরের সুপারিশ


প্রকাশিত: ১০:৫৪ এএম, ১৬ অক্টোবর ২০১৪

বুড়িগঙ্গা নদীর দূষণ রোধে হাজারীবাগের ট্যানারী শিল্পকে নির্দিষ্ট সময়ের মধ্যে স্থানান্তর করার সুপারিশ করেছে সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটি। বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির সভাপতি শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

সভায় কমিটির সদস্য মো: আব্দুল কুদ্দুস, মো: হাবিবর রহমান, আব্দুর রউফ এবং এডভোকেট নাভানা আক্তার সভায় অংশগ্রহণ করেন। সভায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এর কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় জানানো হয়, বিসিকের ৭৪টি শিল্প নগরীতে মোট ১০ হাজার ৩৩৮টি শিল্প প্লট রয়েছে যার মধ্যে ৪ হাজার ১০৪টি উৎপাদনরত শিল্প ইউনিট রয়েছে। এছাড়া সভায় বিসিক শিল্প নগরীতে নতুন শিল্প প্লট বরাদ্দ দেয়ার ক্ষেত্রে নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেয়ার সুপারিশ করা হয়।

সভায় শিল্প মন্ত্রণালয়ের সচিব, বিসিক এর চেয়ারম্যানসহ শিল্প মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। - বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।