জাতীয় দলে ফিরতে মরিয়া আজমল


প্রকাশিত: ০৯:১৭ এএম, ২৯ আগস্ট ২০১৫

বোলিং এ্যাকশন পরিবর্তন করে গত এপ্রিলে সংক্ষিপ্ত সময়ে জন্য বাংলাদেশ সফরে জাতীয় দলে ফিরলেও ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে ছিলেন ব্যর্থ ছিলেন আজমল। এরপরই জাতীয় দল থেকে বাদ পড়েন। তবে আগামী মাসে ঘরোয়া জাতীয় টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশীপে ভাল পারফর্ম করেই জাতীয় দলে ফিরে আসার আশাবাদ ব্যক্ত করেছেন পাকিস্তানের শীর্ষ এই স্পিনার।

টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশীপকে সামনে রেখে চলতি সপ্তাহেই ইংল্যান্ড থেকে ফিরে আসছেন আজমল। তবে হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টিতে তার পারফরমেন্স মোটেই সন্তুষ্ট করতে পারেনি পাকিস্তানী নির্বাচকদের। আইসিসির বিচারে অবৈধ বোলিং এ্যাকশনের কারণে অভিযুক্ত হওয়ার পর গত বছর তাকে সব ধরনের ফর্মেট থেকে বহিষ্কার করা হয়। এরপর থেকে নিজের বোলিং এ্যাকশন শোধরানোর জন্য পরিশ্রম করে আসছেন পাকিস্তানের অন্যতম সফল এই স্পিনার।

প্রধান নির্বাচক হারুন রশীদ বলেছেন, আজমলকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়েছে। আগামী মাসে প্রধান কোচ ওয়াকার ইউনুস অস্ট্রেলিয়া থেকে ফিরে আসলে আজমলকে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ডাকা হবে।

এদিকে আরেকটি সূত্র ইঙ্গিত দিয়েছে, আজমলের আন্তর্জাতিক ক্যারিয়ার হয়ত শেষ হয়ে যাচ্ছে। বিশেষ করে ইয়াসির শাহর দুর্দান্ত পারফরমেন্সের পরে আজমলের জন্য জাতীয় দলে ফেরাটা বেশ কঠিনই হবে। এছাড়া সম্প্রতি অভিজ্ঞ শোয়েব মালিকের উপর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আস্থা রাখছেন নির্বাচকরা।

এমআর/এমআরআই



পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।