শিক্ষা মন্ত্রণালয়ের আহ্বানেও সাড়া নেই শাবি শিক্ষকদের


প্রকাশিত: ০১:১৭ পিএম, ২৮ আগস্ট ২০১৫

সব ধরণের আন্দোলন বন্ধ রাখতে শিক্ষা মন্ত্রণালয়ের আহ্বানের পরও উপাচর্যের অপসারণ দাবিতে তা অব্যাহত রেখেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকরা।

শুক্রবার আন্দোলন অব্যাহত রাখার বিষয়টি করেন আওয়ামীপন্থী মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম।

তিনি জানান, উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমরা সরকারের কাছে জোর দাবি জানায় এই অযোগ্য উপাচার্যকে সরিয়ে নতুন ও যোগ্য উপাচার্য নিয়োগ দেয়া হোক।

উল্লেখ্য, শাবির চলমান সংকট নিরসনে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে গত সোমবার একটি চিঠি পাঠানো হয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত ওই চিঠিতে আন্দোলনরত শিক্ষকদের সকল ধরণের আন্দোলন বন্ধ রাখতে আহ্বান জানানো হয়েছিল।

পাশাপশি উপাচার্যকে সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল সকল নিয়মিত কার্যক্রম পরিচালনা করা এবং কোন নতুন শিক্ষক আপাতত নিয়োগ না দেয়ার কথা বলা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির বিষয়ে সামসুল আলম বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের প্রেরিত চিঠিতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থার প্রতিফলন ঘটেনি। আমরা শিক্ষা মন্ত্রণালয়ের চিঠির জবাব দিয়েছি।

এদিকে, উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া জাগো নিউজকে জানান, আমি চাই সবাইকে নিয়ে চলতে। আমি সবাইকেই আবারো আহ্বান জানাই। আমার সহযোগিতা চাওয়া অব্যাহত থাকবে।

এর আগে গত ১৩ এপ্রিল উপাচার্যের বিরুদ্ধে নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে পদত্যাগ দাবিতে আন্দোলন করে আসছে আওয়ামীপন্থী শিক্ষকরা।  

এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।