এবার গবেষণা করবেন মুশফিক


প্রকাশিত: ০৩:০১ এএম, ২৫ আগস্ট ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে অনার্স, মাস্টার্স শেষ করার পর এবার একই বিশ্ববিদ্যালয়ের গবেষক হতে চলেছেন বাংলাদেশ জাতীয় দলের উইকেট রক্ষক ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে এমফিল করবেন তিনি। এ উদ্দেশ্যে সোমবার দুপুর সাড়ে ১২টায় ইতিহাস বিভাগ থেকে এমফিল করার জন্য বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি।

জানা গেছে, ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক আতিকুর রহমানের অধীনে গবেষণা করতে যাচ্ছেন মুশফিক। এর আগে ২০১২ সালে একই বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন মুশফিক।

এদিকে মুশফিকের এই আগমনে  পুরো ক্যাম্পাসে সাড়া পড়ে যায়।  সবাই তার সাথে ছবি তোলার জন্য ভিড় করতে থাকে।

এ সময় মুশফিকুর রহিম উৎসুক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘সবাইতো ক্রিকেটার হতে পারবেনা, তাই তোমরা তোমাদের নিজ নিজ অবস্থান থেকে সামনের দিকে এগিয়ে যাও’।

বিদায়ের আগে তিনি নিজ বিভাগের শিক্ষক- শিক্ষার্থীদের সাথে ক্যামেরা বন্দি হন। উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সাথেও দেখা করেন মুশফিক।

এ বিষয়ে ইতিহাস বিভাগের সভাপতি প্রফেসর এ টি এম আতিকুর রহমান বলেন, ‘আমরা খুবই খুশি যে আমাদের বিভাগের শিক্ষার্থী আজ বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়। সে শুধু ভালো খেলোয়াড়ই নয় একজন ভালো ছাত্রও বটে।

হাফিজুর রহমান/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।