অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ পাকিস্তান


প্রকাশিত: ০৫:২০ এএম, ১৩ অক্টোবর ২০১৪

অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। রোববার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে পাকিস্তানকে ১ রানে হারিয়েছে তারা। দুর্ভাগ্য, নিয়মিত অধিনায়ক মিসবাহ উল হককে বিশ্রাম দিয়ে শহিদ আফ্রিদিকে নেতৃত্ব দেওয়ার পরও জয়ের দেখা পায়নি পাকিস্তানীরা।

আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করেছে অস্ট্রেলিয়া। তবে খুব বড় স্কোর দাঁড় করাতে পারেনি বেইলির দল। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩১ রান সংগ্রহ করেছে অস্ট্রেলিয়ানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেছেন স্টিভেন স্মিথ। এ ছাড়া ওপেনার ডেভিড ওয়ার্নার ৫৬ এবং অলরাউন্ডার জেমস ফকনার ৩৩ রান করেছেন। অধিনায়ক বেইলি আউট হয়েছেন শূন্য রানে।

পাকিস্তানের পক্ষে ৪০ রান খরচায় ৩টি উইকেট নিয়েছেন পেসার সোহেল তানভির। এ ছাড়া শহিদ আফ্রিদি ৪৪ রানে ২ উইকেট দখল করেছেন।

জবাবে খেলতে নেমে জয়ের খুব কাছে গিয়ে হেরেছে পাকিস্তান। ২৩০ রানে অলআউট হয়েছে শহিদ আফ্রিদির দল। শেষদিকে মোহাম্মদ ইরফান ও সোহেল তানভিরকে আউট করে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেছেন ম্যাক্সওয়েল। কারণ জয়ের জন্য মাত্র ২ রানের দরকার হলেও তা করতে ব্যর্থ হয়েছেন পাকিস্তানের লেজের দিকের ব্যাটসম্যানরা। আসাদ শফিক ৫০ ও শোয়েব মাকসুদ ৩৪ রান করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।