রিজভীকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তির নির্দেশ


প্রকাশিত: ০৬:৩৩ এএম, ১৯ আগস্ট ২০১৫

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। রিজভীর স্ত্রীর করা এক আবেদনের ওপর শুনানি করে বুধবার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

অসুস্থ রিজভীর চিকিৎসার নির্দেশনা চেয়ে রিজভীর স্ত্রী আরজুমান আরার পক্ষে গত রোববার আবেদন করেন আইনজীবী সগীর হোসেন লিওন। বুধবার আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

স্বরাস্ট্র সচিব, স্বাস্থ্য-সচিব, কাশিমপুর কারাগারের জেল সুপার, ডিসি ঢাকা, কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার এবং বিএসএমএমইউ এর রেজিস্ট্রারের প্রতি এই নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তার আইনজীবী। রিজভী এখন কাশিমপুর কারাগার-২ এ আছেন।

সগীর হোসেন লিওন সাংবাদিকদের বলেন, ‘রিজভী আহমেদ হার্টের রোগসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত। এ মুহূর্তে তার উন্নত চিকিৎসা প্রয়োজন। এ জন্য রিজভী আহমেদের স্ত্রী আরজুমান আরা রিট আবেদনটি করলে শুনানি শেষে হাইকোর্ট আজ (বুধবার) এ আদেশ দেন।
 
চলতি বছরের ৩০ জানুয়ারি রাজধানীর বারিধারার একটি বাসা থেকে বিএনপির এই নেতাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে গাড়ি ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগে মোট ১৯ টি মামলা দায়ের করা হয়।

এর মধ্যে ১৭ মামলায় হাইকোর্ট থেকে জামিনে আছেন তিনি। আর দুটি মামলায় হাইকোর্টের দেয়া জামিন আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। আর দুটি মামলায় জামিন আবেদন শুনানির জন্য হাইকোর্টে অপেক্ষমাণ আছে।

এফএইচ/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।