ইতালিতে জাতীয় শোক দিবস পালিত


প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ১৬ আগস্ট ২০১৫

স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শনিবার সকালে আলোচনা সভার আয়োজন করা হয়।

সকাল ১০টায় কোরআন তেলোয়াতের মাধ্যকে শোক দিবসের পর্যালোচনা করা হয়। শোকসভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে স্বাধীনতা ভোগী মানুষের মাঝে। কিছু বিপদগামী সেনাবাহিনীর জন্য তাকে শাহাদাৎ বরণ করতে হয়। বঙ্গবন্ধু সবার হৃদয়ে আছে থাকবে অমর হয়ে রবে।

এসময় রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদাত হোসেন, লুৎফুর রহমান, ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি হাবীব চৌধুরী, জাহাঙ্গীর হোসেন ফরাজী, যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসুল কিটন, কামরুল ইসলাম দিলীপ, মোক্তার জামান, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান, মো. মোজ্জাফর হোসেন বাবলু, যুবলীগ সভাপতি মেহেদি হাসান, প্রচার সম্পাদক মান্নান মাতবর মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ইতালি আ’লীগের আয়োজনে তরপিনাত্তারা লালন পার্কে ও সেন্তেশেলে সর্ব ইউরোপ বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক পাটওয়ারী ও গোলাম মোস্তফার উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এতে আ’লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।