আন্দোলন ছাড়াই সরকার বিপদসঙ্কুল অবস্থায় আছে


প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১৬ আগস্ট ২০১৫

বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, আন্দােলনের বিভিন্ন পর্যায় থাকে। আমরা বর্তমানে কোনো আন্দোলন করছি না। তারপরও সরকার বিপদশঙ্কুল পর্যায়ে রয়েছে। আমরা তা সরকারকে জোরেসোরে মনে করিয়ে দিতে চাই।

রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

নির্বাচনের ফর্মুলা নিয়ে উচ্চ আদালতের রায় ও পর্যবেক্ষণ বাস্তবভিত্তিক নয় মন্তব্য করে বিএনপি এতে আশান্বিত হয়েছে বলে দাবি করেন রিপন।

তিনি বলেন, দেশে সকল দলের অংশগ্রহনে গ্রহনযোগ্য একটি নির্বাচনের প্রয়োজনীতা এ রায়ে প্রকাশ পেয়েছে।

রিপন আরো বলেন, ‘দেশে যে একটি রাজনৈতিক সংকট বিরাজ করছে এই রায়ের পর্যবেক্ষণে জনগণের মনোভাবই প্রকাশ পেয়েছে। তবে এটা বাস্তবায়নযোগ্য নয়। এরপরও আমরা আশা করবো সরকার বিষয়টির গুরুত্ব অনুধাবন করবে। একইসঙ্গে সমাধানের উদ্যোগ নেবে’।

‘দেশে বর্তমানে বিরোধী দলের কোনো রাজনৈতিক কর্মসূচি চলছে না। অনেকেই বলার চেষ্টা করেন বিরোধী দলের অবরোধ কর্মসূচি এখনো অব্যাহত আছে। খালেদা জিয়া ইতোপূর্বে নিজেই স্পষ্ট ঘোষণা করেছেন দেশে বিরোধী দলের কোনো রাজনৈতিক কর্মসূচি চলছে না। বিএনপি পুনর্গঠনই এখন আমাদের কাছে প্রধান্য পাচ্ছে’। যোগ করেন রিপন।

তিনি আরো বলেন, বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচি না চললেও সরকারের অবস্থা খুব একটা ভালো নেই। সরকার ক্রমশ ক্ষয়িঞ্চু হয়ে পড়ছে। তারা ভেতরে ভেতরে ক্রমাগত দুর্বল হয়ে পড়ছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, শাসক দলের ইনফাইটিংয়ে প্রতিনিয়ত নিজেদের নেতাকর্মী মরছে। এ পর্যন্ত প্রায় সাত শতাধিক নেতাকর্মী খুনের শিকার হয়েছেন। দেশে সর্বত্র খাই খাই অবস্থা বিরাজ করছে। যা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজেই স্বীকার করেছেন।

এক প্রশ্নের জবাবে রিপন বলেন, ‘খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে কোনো আলোচনা হচ্ছে বলে আমরা শুনিনি। কারো জন্মদিন পালন একান্তই তার ব্যক্তিগত বিষয়। তবে ম্যাডাম (খালেদা জিয়া) কোনোদিন নিজের জন্মদিন ঘটা করে পালন করেননি। তিনি এর পক্ষপাতি নন। তবে নেতাকর্মীদের আবেগকে প্রাধান্য দিয়ে তিনি এ আয়োজনে অংশ নিয়ে থাকেন’।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, কৃষি বিষয়ক সম্পাদক শামসুজ্জোহা, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ-সম্পাদক জন গোমেজ, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সাবেক এমপি হেলেন জেরিন খান, লায়লা বেগম প্রমুখ।

এমএম/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।