রাতে চেলসির মুখোমুখি হচ্ছে ম্যানসিটি


প্রকাশিত: ০৪:৪৯ এএম, ১৬ আগস্ট ২০১৫

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার মুখোমুখি হচ্ছে দুই পরাশক্তি বর্তমান চ্যাম্পিয়ন চেলসি ও রানার্সআপ ম্যানচেস্টার সিটি। তাই লিগ শুরুর দ্বিতীয় সপ্তাহেই বড় ম্যাচের উত্তাপ পাচ্ছেন ফুটবলপ্রেমীরা। রোববার বাংলাদেশ সময় রাত ৯টা মুখোমুখি হবে তারা।

এই ম্যাচে আরো একটি দ্বৈরথ দেখবে ফুটবলবিশ্ব। ম্যানসিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির সঙ্গে শীতল সম্পর্ক চেলসি কোচ মরিনহোর। ২০১০ সালে স্পেনে রিয়াল মাদ্রিদের কোচ থেকে পেলেগ্রিনিকে ছাঁটাই করা হয়। তার জায়গায় মরিনহোর হাতে দায়িত্ব তুলে দেয় রিয়াল মাদ্রিদ। এর প্রতিক্রিয়া দেখা যায় প্রিমিয়ার লিগে চেলসি-ম্যানসিটির প্রথম দ্বৈরথে। ডাগআউটে হ্যান্ডশেক বিরত থাকেন এ দুই কোচ।

পরস্পর দ্বৈরথে সাফল্যে এগিয়ে চেলসি। ৬১ জয়ের বিপরীতে হার দেখেছে ৫০ বার। ম্যানসিটির বিপক্ষে শেষ চারবারের মোকাবেলায় দুটি জয় ও দুই ড্র নিয়ে অপরাজিত রয়েছে চেলসি। তবে সিটির ইত্তিহাদ মাঠে সাম্প্রতিক সময়ে চেলসির সাফল্য তেমন নেই। সে মাঠে শেষ ৭ ম্যাচে জয়ের দেখা পায়নি চেলসি। ৫টি ম্যাচে জয় পেয়েছে ম্যানসিটি।

এবারের প্রিমিয়ার লিগের শুরুতে উল্টো চিত্র চেলসি-ম্যানসিটির। প্রথম ম্যাচে নিজ মাঠে সোয়ানসি সিটির কাছে ২-২ গোলের ড্রতে পয়েন্ট খোয়ায় চেলসি। আর প্রতিপক্ষ মাঠে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে ৩-০ গোলে উড়িয়ে যাত্রা শুরু ম্যানসিটির।

ম্যাচ সম্পর্কে চেলসি কোচ হোসে মরিনহো বলেন, এ ম্যাচকে আমি খুব গুরুত্বপূর্ণ মনে করছি না। শিরোপা নির্ধারণে এ ম্যাচের গুরুত্ব নেই। প্রিমিয়ার লীগে এখনো ১০ মাস খেলা বাকি। তবে ম্যানসিটি শিরোপা প্রতিদ্বন্দ্বী। তাই ম্যাচের তিন পয়েন্টই পেতে চাইবো আমরা।

এই ম্যাচে খেলতে পারবেন না চেলসি তারকা গোলরক্ষক থিবাই কুরতোয়া। প্রথম ম্যাচে লাল কার্ড দেখে এক ম্যাচের নিষেধাজ্ঞায় আছেন এই বেলজিয়ান গোলরক্ষক। এছাড়া অনুশীলনে চোট নিয়ে আজ (রোববার) অনিশ্চিত ব্রাজিলিয়ান মিডফিল্ডার অস্কারও।

চেলসি ডাগআউটে মেডিকেল স্টাফ ইভা কারনেইরোকেও আজ (রোববার) দেখা যাবে না। প্রথম ম্যাচে এডেন হেজার্ডকে মাঠ থেকে তুলে নেয়াকে কেন্দ্র করে তর্কের কারনে তাকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

আরটি/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।