বাজারে ইয়ামাহার নতুন রেসিং বাইক


প্রকাশিত: ০৩:১২ পিএম, ১২ আগস্ট ২০১৫

বর্তমানে তরুণদের ফ্যাশনের আরেকটি উপকরণ বাইক। হালের ফ্যাশন সচেতন তরুণরা তাই নিজের রুচিবোধের সঙ্গে সঙ্গতি রেখেই বাইক নির্বাচন করেন। আর যে সব তরুণরা গতি ভালোবাসেন তাদের কথা চিন্তা করেই জাপানের বাইক নির্মতা কোম্পানি বাজারে নিয়ে এসেছে ওয়াইজেডএফ আর ৩। বাইকটি ৩২১ সিসির। আদতে এটি একটি রেসিং থ্রটল।

ইয়ামাহার মধ্যম ধরানার রেসিং থ্রটলে আছে ৫০০ সিসি থেকে ৮০০ সিসির বাইক। তাই আর৩ কে এন্ট্রি লেভেলের রেসিং বাইক হিসেবে ধরা হয়।

ইয়ামাহা আর ৩ এর নতুনত্ব হলো এটার ডিজাইন। যদিও ইয়ামাহার সব বাইকই একি ধাঁচের। তারপর এই বাইকটিতে স্পোটি লুক আছে। দেখতেও পরিচ্ছন্ন। বাইকটি প্রথম দেখাতেই যে কারো ভালো লাগবে।

এতে আছে টুইন সিলিন্ডার ও ৮ ভাল্বের ডিওএইচসি ইঞ্জিন। ৩২১ সিসির ইঞ্জিন ৪২. ৪ বিএইচপি ১০৭৫০ আরএমপি শক্তি উৎপাদন করতে পারে। টর্কের ঘূর্ণন গতি ২৯.৯এনএম ১৯০০০আরপিএম।

এটাতে ৬ স্প্রিড গিয়ার বক্স আছে। ডিজিটাল স্প্রিডো মিটার, মনো শর্কঅ্যাবসর্ভার এবং ডিস্কব্রেক এটাকে আর আধুনিক করেছে। ভারতের বাজারে ইয়ামাহা আর৩ এর মূল্য সোয়া তিন লাখ রুপি। কাজেই বাংলাদেশে এর দামটা তো একটু বেশিই হবে। ততে সমস্যা নেই ভালো জিনিসের তো একটু বেশিই দাম থাকে। তাই না হয় একটু বেশি দাম দিয়ে কেনাই ভালো।

এসকেডি/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।