ব্লগার হত্যা সম্পূর্ণ অগ্রহণযোগ্য : জাতিসংঘ আবাসিক প্রতিনিধি


প্রকাশিত: ০২:৫৫ পিএম, ১২ আগস্ট ২০১৫

সম্প্রতি রাজধানীতে নিজের বাসায় ব্লগার নিলাদ্রী চ্যাটার্জি নিলয় হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে ঢাকাস্থ জাতিসংঘের আবাসিক প্রতিনিধি রবার্ট ওয়াটকিনস বলেছেন, সকলেরই মতামত প্রকাশের অধিকার রয়েছে। যদি কেউ আইন লঙ্ঘন করে, তবে তার বিচার হবে তাই বলে হত্যা সম্পূর্ণ অগ্রহণযোগ্য।

বুধবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদের রেজুলেশন ১২৬৭ ও ১৩৭৩ বিষয়ক এক কর্মশালায় ওয়াটকিনস এ কথা বলেন। দু’দিনব্যাপী এ কর্মশালায় পররাষ্ট্র সচিব শহিদুল হক, সরকারি কর্মকর্তা, বেসরকারি খাত ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্টদের হত্যার ঘটনা উল্লেখ করে তিনি সুনির্দিষ্টভাবে বলেন, একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে জনগণের মুক্তচিন্তা ও মুক্ত মতামত প্রকাশের অধিকার রয়েছে। তাই বলে কাউকে হত্যা করা সেটা অত্যন্ত দুঃখজনক।

ওয়াটকিনস বলেন, বাংলাদেশে শান্তি বিরাজ করছে। এখনো কোন সন্ত্রাসবাদী সমস্যা নেই।  তবে অপরাধ এবং সন্ত্রাসবাদ অনেক ক্ষেত্রে হাতে হাত রেখে চলে তাই বৈশ্বিক শান্তি ও নিরাপত্তা ধরে রাখতে সন্ত্রাসবাদ ইস্যুতে আরো সজাগ থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।