আদালতে অগ্নিকাণ্ড : বিএনপির সভাপতি ও সম্পাদক কারাগারে


প্রকাশিত: ০৮:৩২ এএম, ১২ আগস্ট ২০১৫

বরিশালের আদালতে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের হওয়া মামলায় জেলা বিএনপির (দক্ষিণ) সভাপতি ও সাধারণ সম্পাদককে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে তারা জামিনের প্রার্থনা করেন। আদালতের বিচারক বেগম নুসরাত জাহান তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে জেলা বিএনপির (দক্ষিণ) সভাপতি এবায়দুল হক চান ও সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জামিন নিয়েছিলেন। বুধবার জামিনের মেয়াদের শেষ দিনে তা স্থায়ী করতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন।

আসামি পক্ষের আইনজীবী নাজিম উদ্দিন পান্না মামলার নথির বরাত দিয়ে জানান, গত ১২ মার্চ বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও বিচারকের খাস কামরা, দ্বিতীয় আমলী আদালত এবং বাবুগঞ্জ সহকারী জজ আদালতের সেরেস্তায় (নথিখানা) আগুন লেগে প্রায় সাড়ে ৩ হাজার মামলার নথি পুড়ে যায়। আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিসের পানিতে বানারীপাড়া সহকারী জজ আদালত এবং ভিপি শাখার কিছু নথি এবং গুরুত্বপূর্ণ কাগজপত্র ভিজে ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া আগুনে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এজলাস, কম্পিউটার এবং আসবাবপত্র পুড়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয় ।

অগ্নিকাণ্ডের ঘটনায় পরদিন কোতয়ালী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মজিবর রহমান বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। মামলায় জেলা বিএনপির (দক্ষিণ) সভাপতি এবায়দুল হক চান ও সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিনসহ নামধারী ১০ জন ও অজ্ঞাতনামা ১২ বিএনপি এবং জামায়াতের নেতাকর্মীকে আসামি করা হয়।

সাইফ আমীন/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।