শিথিল হলো ঢাকা-সিলেটের বাস ধর্মঘট


প্রকাশিত: ০৫:১৩ এএম, ১২ আগস্ট ২০১৫
ফাইল ছবি

ঢাকায় যাত্রীদের প্রহারে শ্রমিক নেতা, বাস চালক বাবুল দেবনাথ শিবু নিহতের ঘটনার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট শিথিল করে বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা করা হয়েছে। এদিকে, আগাম কোনো ঘোষণা ছাড়া হঠাৎ করে ধর্মঘট আহ্বান করায় ঢাকাগামী যাত্রীরা টার্মিনালে এসে ভোগান্তিতে পড়েছেন।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমেদ ফলিক জানান, বুধবার সকাল ৬টা থেকে শুরু হওয়া তাদের বাস ধর্মঘট সন্ধ্যা ৬টা পর্যন্ত শুধু মাত্র ঢাকা-সিলেট রুটে চলবে।

তিনি আরো বলেন, সকালে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে যায়নি এবং ঢাকা থেকেও সিলেটের উদ্দেশ্যে কোনো বাস ছেড়ে আসেনি। তাদের এই কর্মসূচির সঙ্গে ঢাকার শ্রমিক নেতারাও একাত্মতা ঘোষণা করেছেন।
 
সিলেট জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা জানান, পরিবহন ধর্মঘট সকাল থেকে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। মহাসড়কের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ মোতায়েন আছে জানিয়ে তিনি বলেন, ঢাকার পথে বাস বন্ধ থাকলেও অন্যান্য সড়কে চলাচল স্বাভাবিক।

উল্লেখ্য, সোমবার রাত ১১টার দিকে ঢাকা থেকে সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি বাস ছাড়তে দেরি হওয়ায় সায়েদাবাদে কয়েকজন যাত্রী সিলেট-ঢাকা রুট পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্য, বাসচালক বাবুল দেবনাথ শিবুকে (৪০) পিটিয়ে হত্যা করে। নিহত শিবু সিলেটের গোয়াইনঘাট উপজেলার বাসিন্দা।

এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সিলেটে বাসচালক শিবুর দাফন শেষে শ্রমিক ইউনিয়নের এক জরুরি সভায় বুধবার শুধু ঢাকা-সিলেট মহাসড়কে বাস ধর্মঘট আহ্বান করা হয়।

এদিকে চালককে মারধরের ঘটনায় রাজন মিয়া (৩২), রেজাউল করিম (৩৩), সোহেল আহমেদ (৩০) ও কামরুল ইসলাম শাকিল (২৬) নামে চার যাত্রীকে আটক করেছে পুলিশ। ঘটনার পরদিন মঙ্গলবার আটক ওই চারজনের নাম উল্লে­খ করে অজ্ঞাত আরো কয়েকজনকে আসামি করে নিহতের স্ত্রী রীমা দেবনাথ ঢাকায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ছামির মাহমুদ/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।