স্কুল শিক্ষককে প্রকাশ্যে গুলির ঘটনায় মানববন্ধন


প্রকাশিত: ০৮:৪০ এএম, ১১ আগস্ট ২০১৫

নীলফামারীর জলঢাকার গোলমুন্ডা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী (বিএসসি) শিক্ষক মাধবচন্দ্র রায়কে (৫০) প্রকাশ্যে গুলি করে হত্যার চেষ্টার ঘটনার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে  জলঢাকা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ এলাকাবাসী সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

মঙ্গলবার সকাল ৯টায় প্রথমে জলঢাকা-ডালিয়া সড়কের ঘাটের পাড় নামক স্থানে অবরোধ করে সেখানে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে গোলমুন্ডার দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী। সেখানে বক্তব্য রাখেন গোলমুন্ডা বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হান্নান, গোলমুন্ডা ফাজিল মাদরাসার অধ্যক্ষ ফয়জুল ইসলাম, জলঢাকা রাবেয়া চৌধুরী মহিলা মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক শামছুল আলম।

এরপর সেখান থেকে বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে জলঢাকা শহরে আসে শিক্ষার্থীরা। এখানে জলঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ শিক্ষকরা একই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে যোগ দেয়।

জলঢাকা জিরো পয়েন্টে এক কিলোমিটার ব্যাপি এ মানববন্ধন ও প্রতিবাদ সভা চলে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এখানে সভাপতিত্ব করেন বিন্যাকুড়ি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহম্মদ মহসিন। এ সময় ঢাকায় অবস্থানকারী নীলফামারী-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা মুঠোফোনে ওই আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, রোববার সকালে ইজিবাইকে করে স্কুল যাওয়ার সময় ৪ দুর্বৃত্ত ওই শিক্ষককে হত্যার জন্য তার পেটে পিস্তল দিয়ে পরপর দুটি গুলি করে পালিয়ে যায়। বর্তমানে ওই শিক্ষক রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জাহেদুল ইসলাম/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।