লৌহজংয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি জব্দ


প্রকাশিত: ০৭:১৮ এএম, ১১ আগস্ট ২০১৫
ফাইল ছবি

লৌহজংয়ের শিমুলিয়া ঘাট থেকে সাড়ে ৩ কোটি টাকার ভারতীয় শাড়ি জব্দ করেছে ফতুল্লার পাগলা এলাকার কোস্ট গার্ড ও শুল্ক বিভাগের গোয়েন্দারা। মঙ্গলবার ভোর ৪টার দিকে আটককৃত অবৈধ মালামালের বিষয় নিশ্চিত হয়েছেন যৌথ অভিযান পরিচালনাকারীরা।

এর আগে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরিঘাটের সম্মুখে এসকল অবৈধ ভারতীয় মালামাল আটক করা হয়।

কোস্ট গার্ড ও শুল্ক বিভাগ সূত্রে জানা যায়, চোরাচালানীরা সাতক্ষীরা থেকে চোরাই ভারতীয় মালামাল বিভিন্ন পরিবহনে পরিবর্তন করতে করতে পদ্মা নদী পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে বিআইডব্লিউটিএর অফিসের সামনে এসে অন্য একটি পিকঅ্যাপে উঠানোর চেষ্টা করছিল।

এ সময় পাগলা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার সাব লেফট্যানেন্ট হাসানুর রহমান ও শুল্ক বিভাগের উপ-পরিচালক মো. কামরুজ্জামানের নেতৃত্বে যৌথ অভিযানে কোস্টগার্ড সদস্যরা মালামালগুলো আটক করে। তবে তাৎক্ষণিকভাবে চোরাচালানিরা মালামাল ফেলে দৌঁড়ে পালিয়ে যায়। পরে এসকল মালামাল কোস্টগার্ড সদস্যরা তাদের নিজস্ব পরিবহনে নিয়ে যায়।

আটককৃত মালামালের মধ্যে রয়েছে ৫ হাজার ৪ পিচ ভারতীয় শাড়ি ,১৯৮ পিচ থ্রি পিচ ও ২হাজার ৭শত ৬০ কেজি বিভিন্ন ধরনের থান কাপড় ।

পাগলা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার সাব লেফট্যানেন্ট হাসানুর রহমান জাগো নিউজকে জানান, ভোররাত ৪টার দিকে মালামালগুলোর বিষয়ে সম্পূর্ণভাবে নিশ্চিত হওয়া গেছে। অবৈধ এসকল মালামালের শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে সাতক্ষীরা থেকে রাজধানী ঢাকায় আনা হচ্ছিল। এ সময় শিমুলিয়া ঘাট থেকে যৌথ অভিযানে ভারতীয় শাড়ি, থ্রি পিচ ও থান কাপড় আটক করা হলেও জড়িতরা পালিয়ে যায়। তবে আটককৃত মালামালগুলো সাড়ে ৩ কোটি টাকার সমমূল্যের বলে ধারণা করা হচ্ছে।

এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।