চোটের ধাক্কায় ইউএস ওপেনের সেমিতেই থামলেন নাদাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৮

কপাল খারাপ হলে যা হয় আর কি! হাতছানি দিচ্ছিল আরেকটি গ্র্যান্ড স্লাম। সেমিফাইনাল পর্যন্ত চলেও গিয়েছিলেন রাফায়েল নাদাল। সেখানেই তাকে টেনে ধরল হাঁটুর চোট। লড়াই চালিয়ে যেতে সর্বাত্মক চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত যেতে পেরে উঠলেন না। মাঝপথেই লড়াইয়ে ক্ষান্তি দিলেন।

বিশ্বের 'নাম্বার ওয়ান' নাদাল ইউএস ওপেনের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন হুয়ান মার্টিন ডেল পত্রোর। আর্জেন্টাইন টেনিস তারকার সঙ্গে দুই সেট খেলার পরই নিজেকে সরিয়ে নেন তিনি।

ম্যাচের শুরু থেকেই হাঁটুর চোট নিয়ে হাঁসফাঁস করছিলেন নাদাল। তবু প্রথম সেটটা গড়িয়েছিল টাইব্রেকারে। পরের সেটটায় লড়তেই পারেননি স্প্যানিশ টেনিস কিংবদন্তি। ডেল পোর্তোর কাছে ৭-৬ (৭/৩), ৬-২ সেটে পিছিয়ে পড়ার পর খেলা ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেন তিনবারের ইউএস ওপেন চ্যাম্পিয়ন।

তবে এবার না পারলেও লড়াই চালিয়ে যাওয়ারই ঘোষণা দিয়েছেন নাদাল। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, 'আমি চালিয়ে যাব। এটাই শেষ কথা। এই মূহুর্তটা খুব কঠিন। তবে আমাকে এগিয়ে যেতে হবে। কঠোর পরিশ্রম করতে হবে যাতে আরও সুযোগ তৈরি করতে পারি।'

গত দুই বছরে চারটি গ্র্যান্ড স্লামের ফাইনাল খেলেছেন নাদাল। ২০১৭ সালে ইউএস ওপেন জেতার পর ফ্রেঞ্চ ওপেনের শিরোপাও ঘরে তুলেন এই স্প্যানিয়ার্ড। ২০১৮তেও ফ্রেঞ্চ ওপেন জিতেছেন তিনিই। ১৭ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনে কোয়ার্টার ফাইনাল খেলেন। উইম্বলডনে খেলেন সেমিফাইনাল।

এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।