মালদ্বীপকে উড়িয়ে নেপালের বড় জয়


প্রকাশিত: ০২:২০ পিএম, ১০ আগস্ট ২০১৫

সিলেটে অনুষ্ঠিত সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবলে গ্রপ পর্বের নিজেদের প্রথম ম্যাচে জেলা স্টেডিয়ামে মালদ্বীপকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়ে বড় জয় পেয়েছে নেপাল। সোমবার বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচে নেপালের বিরুদ্ধে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি মালদ্বীপ। ফলে হেসে খেলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে নেপালের কিশোর ফুটবলাররা।

ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মালদ্বীপের গোল বারে আক্রমণ চালায় নেপাল। ম্যাচের তৃতীয় মিনিটে গোল করে নেপালকে এগিয়ে দেন লণ পারিয়ার। সতের মিনিটে নেপালের প্রিজেন তামাং গোল করলে ২-০ তে এগিয়ে যায় নেপাল। একুশ মিনিটে নেপালের  কিশিতিজ রাজের ডান প্রান্ত থেকে নেয়া কর্ণার কিকের উড়ে আসা বলে দর্শনীয় এক হেডে সোমেন আরিয়াল মালদ্বীপের জালে বল পাঠান। নেপাল এগিয়ে যায় ৩-০ গোলে।

ম্যাচের প্রথমার্ধের ৪২ মিনিটে প্রথমবারের মতো ভালো একটি সুযোগ পায় মালদ্বীপ। কিন্তু মালদ্বীপের ১২ নং জার্সিধারী ইসমাইল আমিরেরর ফ্রিকিক সেভ করেন নেপালের গোলরক্ষক অর্পন কারকি। খেলার শেষ ভাগে এসে মালদ্বীপ যেন একটু হাফিয়ে উঠে। এই সুযোগে পরপর আরও দুটি গোল হজম করতে হয় তাদের। ফলে ৫-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে নেপালিরা।

ছামির মাহমুদ/এমআর
 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।