চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশের জয়


প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৯ আগস্ট ২০১৫

নেপালে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের সহায়তায় আয়োজিত চ্যারিটি ম্যাচে জয় পেয়েছে বিশ্ব একাদশ। ৩৭ রানের ব্যবধানে নেপালের বিপক্ষে জয় পায় তারা। এ ম্যাচে বিশ্ব একাদশের পক্ষে বাংলাদেশের হয়ে খেলছেন তিন ক্রিকেটার। তারা হলেন- সাবেক টাইগার অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল, বর্তমান ক্রিকেটার আব্দুর রাজ্জাক ও সোহাগ গাজী।

মালোয়শিয়ার কিনারার ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করেন শ্রীলঙ্কান কিংবদন্তি সনথ জয়সুরিয়ার নেতৃত্বে বিশ্ব একাদশ। ১৯ দশমিক ৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেন তারা। টি-টোয়েন্টি ফরম্যাটের এ ম্যাচে সর্বোচ্চ ৪৮ রান করেছেন অস্ট্রেলিয়ার তরুণ মার্কাস স্টোইনিস। বাংলাদেশের আব্দুর রাজ্জাক দুটি ছক্কায় ১৬ রান করে অপরাজিত ছিলেন।

ছয় নম্বরে নেমে বুলবুল ২ রান করেন। বাংলাদেশের আরেক খেলোয়াড় সোহাগ গাজী ৩ রান করেন। ব্যাটিং উদ্বোধনে এসে জয়সুরিয়ার ব্যাট থেকে আসে ৬ রান।

বিশ্ব একাদশের দলটি মূলত গঠন করা হয়েছে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে। এই দলে আরো রয়েছেন- পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক রশিদ লতিফ ও অস্ট্রেলিয়ান স্পিনার স্টিভ ও’কিফ।

১৩৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে বিশ্ব একাদশের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯৮ রানে গুটিয়ে যায় নেপাল। আনিল মান্ডাল এবং রাজু রিজাল উভয়ে সর্বোচ্চ ১৭ রান করে করেন। বিশ্ব একাদশের মালয়েশিয়ান খেলোয়াড় সুরেশ নাভারাতনাম ২৭ রানে ৩টি উইকেট পান। বাংলাদেশের আব্দুর রাজ্জাক চার ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে দুটি উইকেট নেন। এছাড়া জয়সুরিয়া দুটি উইকেট নেন। বাংলাদেশের আরেক বোলার সোহাগ গাজী এক ওভার বল করে ১৭ রান দিয়ে একটি উইকেট নেন।

আরটি/আরএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।