গুলি করেই থামাতে হল মহিষকে


প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৬ অক্টোবর ২০১৪

কোরবানির জন্য আনা একটি মহিষ ক্ষিপ্ত হয়ে আহত করেছে কমপক্ষে ১৫ জনকে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় তিনজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী পরে গুলি করে মহিষটিকে কাবু করার পর কোরবানি দেয়। আজ ঈদের দিন দুপুরে পাবনার অনন্ত বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, পৌর এলাকার দক্ষিন রাঘবপুর মহল্লার গরীবুল্লাহ মসজিদ এর পাশে নুরুল ইসলামের তিন ছেলে বিপ্লব, শাহিদ ও শামিম কোরবানি দেওয়ার জন্য ৬৯ হাজার টাকা দিয়ে একটি মহিষ কেনেন। আজ ঈদের দিন সকাল ১১ টার দিকে মহিষটিকে কোরবানি দেওয়ার উদ্যোগ নেওয়ার একপর্যায়ে মহিষটি দড়ি ছিড়ে সামনে দাঁড়িয়ে থাকা একই এলাকার আব্দুল মজিদকে (৪২) শিঙের গুতায় আহত করে সামনে পালিয়ে যায়।

এরপর এলাকাবাসী মহিষটিকে ধাওয়া করলে মহিষটি আরিফপুর, লস্করপুর, নুরপুর, বালিয়াহালট হয়ে নাজিরপুরের দিকে যায়। পথিমধ্যে মহিষটির গুতায় কমপক্ষে ১৫ জন আহত হয়। আব্দুল মজিদ, শওকত আলী ও অজ্ঞাতপরিচয় এক নারীসহ তিনজনকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় বাসিন্দা শামসুর রহমান মানিক জানান, মহিষটির এই তাণ্ডবের সংবাদ পেয়ে পাবনা রাইফেলস ক্লাবের কয়েকজন সদস্য নাজিরপুর গ্রামের গিয়ে গুলি করে মহিষটিকে কাবু করেন। পরে সেখানেই কোরবানি দেওয়া হয় মহিষটিকে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।