৬ মাসের জন্য সবধরণের ক্রিকেটে নিষিদ্ধ সাকিব


প্রকাশিত: ১১:০৫ এএম, ০৭ জুলাই ২০১৪

শৃঙ্খলা ভঙ্গের দায়ে শেষ পর্যন্ত শাস্তি পেয়েছে দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। সোমবার এই সংক্রান্ত বৈঠক শেষে ৬ মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে সাকিবকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পাশাপাশি, বাইরের কোনো লিগেও আগামী দেড় বছর খেলার সুযোগ হারিয়েছেন সাকিব। কারণ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত তাকে কোনো অনাপত্তি পত্র (এনওসি) না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বিকেলে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে মিডিয়াকর্মীদের এই সিদ্ধান্ত জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিবকে শাস্তি দেওয়ার ব্যাপারে বিসিবি সভাপতি বলেছেন, ‘কেবল মাত্র একটি এনওসি কিংবা কোচের সঙ্গে সাম্প্রতিক অশোভনীয় আচরণের কারণেই নয়, বহুবিধ কারণে সাকিব আল হাসানকে এই শাস্তি দিয়েছে বিসিবি। কারণ দিন দিন তার ব্যবহারে অশোভনীয়তার মাত্রা বেড়েই চলেছে। দলের কোচ, অধিনায়ক কিংবা ম্যানেজমেন্টের প্রতি কোনো শ্রদ্ধাবোধই নেই তার।’

সাকিবকে বর্তমানে যে দু’টি এনওসি দেওয়া রয়েছে ওগুলোও বাতিল করা হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। এই শাস্তির কারণে জাতীয় দলের সঙ্গে কোনো প্রকার অনুশীলন করতে পারবেন না বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার কৃতিত্ব দেখানো সাকিব। ব্যক্তিগত ভাবেই অনুশীলন করতে হবে তাকে।

এদিকে, সোমবার দুপুরে বিসিবির সভায় বোর্ডের অনুমতি ব্যতীত জাতীয় দলের কোনো ক্রিকেটার কোনো প্রকার কমার্শিয়াল এ্যাক্টিভিটি কিংবা বিজ্ঞাপন সংশ্লিষ্ট কাজে অংশ নিতে পারবে না বলে সিদ্ধান্ত হয়েছে। আজই এই বিষয়ে দলের প্রত্যেক ক্রিকেটারকে চিঠি দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।