স্পেশাল অলিম্পিকে পদকজয়ীরা ফিরছেন আজ


প্রকাশিত: ১১:০৩ পিএম, ০৪ আগস্ট ২০১৫

স্পেশাল অলিম্পিক গেমসে সফল মিশন শেষে আজ দেশে ফিরছেন পদকজয়ী ক্রীড়াবিদরা। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস থেকে রওনা হয়ে সকাল ৮টা ৪০ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন তারা। বাংলাদেশ মোট ৭৯টি পদক জয় করেছে। তার মধ্যে ৪০টি স্বর্ণ, ২৮টি রৌপ্য ও ১১টি ব্রোঞ্জ পদক রয়েছে।

স্পেশাল অলিম্পিকের ১৪তম আসরে বাংলাদেশের ৫৭ জন খেলোয়াড় ২৫টি ডিসিপ্লিনের মধ্যে অ্যাথলেটরা অ্যাকুয়াটিকস, অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বচ্চি, ফুটবল ও টেবিল টেনিসে অংশ নেয়। এর মধ্যে ব্যাডমিন্টন, বচ্চি, টেবিল টেনিস, অ্যাথলেটিকস এবং অ্যাকুয়াটিকসে পদক জিতেছে।

বাংলাদেশের সাটলার স্মরণ মোহাম্মদ ব্যাডমিন্টনের সবগুলো ইভেন্টে স্বর্ণ জেতেন। তিনি একাই মোট ১০টি স্বর্ণ পদক জিতেছেন। স্মরণের সঙ্গী রেজওয়ানুল হক সিঙ্গেলস ও ডাবলস মিলিয়ে ৫টি স্বর্ণ পদক জিতেছেন।

বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৮টি স্বর্ণ জিতেছেন জাকিয়া সুলতানা। বচ্চির ৮টি ইভেন্টে মোট ৮টি স্বর্ণ জিতেছেন তিনি। এ ছাড়া টেবিল টেনিসে সিঙ্গেলস ইভেন্টে ৪টি স্বর্ণ জিতেছেন উর্মি সাদিয়া।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।