টানা তৃতীয় হার বার্সেলোনার


প্রকাশিত: ০২:৪৩ এএম, ০৪ আগস্ট ২০১৫

পরাজয়ের বৃত্ত থেকে বের হতে পারছে না বার্সেলোনা। প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের যুক্তরাষ্ট্র পর্বে পরপর দুই ম্যাচে ম্যানইউ ও চেলসির কাছে হারার পর ইউরোপ পর্বেও ব্যর্থ বার্সেলোনা। রোববার ইতালির ফ্লেরেন্সে স্বাগতিক ফিওরেন্তিনার কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সা।

রোববারের ম্যাচে খেলেননি মেসি ও নেইমার। তারপরও ধারে-ভারে ফিওরেন্তিনার চেয়ে অনেক এগিয়ে ছিল বার্সা। কিন্তু ১২ মিনিটের মধ্যে জোড়া গোল করে ইউরো চ্যাম্পিয়নদের কাঁপিয়ে দেন ফিওরেন্তিনার উঠতি তারকা ফেদেরিকো বার্নারদেচি। শুরুর সেই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি বার্সেলোনা।

৪ ও ১২ মিনিটে বার্নারদেচির করা দুটি গোলেই দায় আছে বার্সার নড়বড়ে রক্ষণের। ১৭ মিনিটে ইভান রাকিটিচের দুর্দান্ত এক ভলি থেকে ব্যবধান কমিয়েছিলেন লুইস সুয়ারেজ। এরপর অনেক সুযোগ পেয়েও আর ফিওরেন্তিনার জাল কাঁপাতে পারেনি স্প্যানিশ জায়ান্টরা। ফলে হ্যাটট্রিক হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

ফল নিয়ে উদ্বিগ্ন না হলেও রক্ষণ-দুর্বলতার কথা স্বীকার করলেন এনরিকে, ‘ফল নিয়ে আমি মোটেও উদ্বিগ্ন নই। তবে বেশ কিছু জায়গায় আমাদের আরও উন্নতি করতে হবে, বিশেষ করে রক্ষণে। সেরা একাদশ খেলাতে পারলে আমরা খুব ভালো দল। কিন্তু সবাইকে না পেলে সমস্যা হয়ে যায়।’ মিডফিল্ডার ইভান রাকিটিচ সমর্থকদের আশ্বাস দিলেন এই বলে, ‘বড় ম্যাচে সেরা ছন্দের বার্সেলোনাকেই দেখা যাবে। যেখানে জিততে হবে সেখানে ঠিকই আমরা জিতব।’ বুধবার রোমার বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলে ১১ আগস্ট সেভিয়ার বিপক্ষে উয়েফা সুপার কাপের লড়াই দিয়ে নতুন মৌসুম শুরু করবে বার্সেলোনা।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।