বিশ্বকাপ আয়োজনের যোগ্যতা নেই মেক্সিকোর : ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ১৫ জুন ২০১৮

২০২৬ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার হাতে তুলে দেওয়ায় মোটেও খুশি নন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। তার মতে, ফুটবল আঙিনায় অসফল আর যাদের খেলা প্রতি তেমন টান নেই, তাদের কখনই বিশ্বকাপের মতো আসর আয়োজনের দায়িত্ব দেওয়া উচিত হয়নি।

বুধবার ফিফার কংগ্রেসে মরক্কোকে ভোটে হারিয়ে ২০২৬ বিশ্বকাপের আয়জনের দায়িত্ব নিজেদের হাতে নিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র, মেক্সিকো আর কানাডা। বিশ্বকাপে দলসংখ্যা ৩২ থেকে বাড়িয়ে ৪৮ করাতেই তিন দেশকে দেওয়া হলো এই দায়িত্ব। এ সিদ্ধান্ত মোটেও ভালো লাগেনি ১৯৮৬ বিশ্বকাপজয়ী ম্যারাডোনার।

টেলেসারকে দেওয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেন, ‘আমার এটা ভালো লাগেনি। মেক্সিকো কখনও এটার যোগ্য নয়। যদি মেক্সিকানরা জার্মানি অথবা ব্রাজিলের সামনে পড়ে, তবে তারা বুম (বাদ পরে যাবে)।’

যুক্তরাষ্ট্র আর কানাডা নিয়ে তার অভিমত, ‘সেখানে কোনো আবেগ নেই (ফুটবলের প্রতি)। কানাডিয়ানরা হয়ত কাজ করতে চাইবে, তবে আমেরিকানরা দেখা যাবে এক খেলায় ৪ বারে ২৫ মিনিট ধরে শুধু তাদের বিজ্ঞাপনই দেখিয়ে যাবে।’

এসএস/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।