কুয়েতকে ২২৫ রানের টার্গেট দিলো টাইগাররা


প্রকাশিত: ০৭:৩০ এএম, ০১ অক্টোবর ২০১৪

এশিয়ান গেমসে স্বর্ণ ধরে রাখার মিশনে কোয়ার্টার ফাইনালে কুয়েতকে ২২৫ রানের টার্গেট দিয়েছে টাইগাররা। বুধবার টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।

দক্ষিণ কোরিয়ার এনচনে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান কুয়েত অধিনায়ক। এরপর শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিপক্ষের বোলরারদের নিয়ে রিতিমতো ছেলেখেলায় মেতে ওঠে বাংলাদেশি ব্যাটসম্যানরা। ওপেনিং জুটিতে পাঁচ ওভারেই ৬১ রান তোলেন দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। দলীয় ৬১ রানের মাথায় এনামুল আউট হয়ে গেলেও অপর প্রান্তে অবিচল থাকেন তামিম। আউট হওয়ার আগে মাত্র ১৮ বল খেলে ৫ চার ও একটি ছক্কার সাহায্যে ৩৮ রান করেন এনামুল।

এরপর ওয়ান ডাউনে নামা মোহাম্মদ মিঠুনকে সাথে নিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন তামিম। দলীয় ৮৮ রানের মাথায় তামিম আউট হয়ে গেলে ক্রিজে আসেন সাকিব আল-হাসান। তামিম ২২ বল খেলে ৩টি চারের সাহায্যে ২৮ রান করেন।

উইকেটে আসার পরই মোহাম্মদ মিঠুনকে সাথে নিয়ে প্রতিপক্ষের বোলারদের উপর চড়াও হন সাকিব। তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৩০ বল মোকাবিলা করে ৬৭ রান তোলে সাকিব-মিঠুন জুটি। দলীয় ১৫৫ রানের মাথায় সাকিব আউট হয়ে যান সাকিব। আউট হওয়ার আগে মাত্র ১৯ বল মোকাবিলা করে ৩টি চারের সাহায্যে ২৩ রান করেন এই অলরাউন্ডার।

সাকিব ফেরার পর সাব্বির রহমানকে সাথে নিয়ে ব্যাটিং ঝড় অব্যাহত রাখেন মোহাম্মদ মিঠুন। ১৩.৩তম ওভারে আউট হওয়ার আগে মাত্র ২৫ বল খেলে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৯ রান করেন মিঠুন। শেষ দিকে সাব্বির রহমান মাত্র ১৯ বল খেলে টর্নেডো গতিতে ৩৯ রান তুললে দুইশর্ধো সংগ্রহ পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত বিশ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে মাশরাফি বিন মর্তুজার দল।

লক্ষমাত্রা তাড়া করতে ব্যাট করছে কুয়েত।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।