বেলজিয়ামের বিপক্ষে পাত্তাই পেল না সালাহ বিহীন মিশর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ এএম, ০৭ জুন ২০১৮

দীর্ঘ ২৮ বছরের অপেক্ষার পর বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছে মিশর। কিন্তু বিশ্বকাপের মূলপর্বে মাঠে নামার আগে প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচগুলোয় সুবিধে করতে পারল না মোহাম্মদ সালাহর দেশ। ইনজুরির কারণে সালাহর অনুপস্থিতিই মিশরের এমন বেহাল দশার প্রধান কারণ।

এর আগে কুয়েতের বিপক্ষে ১-১ গোলে এবং কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল মিশর। বুধবার রাতে বেলজিয়ামের বিপক্ষে এলো না স্বান্ত্বনার ড্র’টিও। সালাহ বিহীন মিশরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে এডিন হ্যাজার্ড, রোমেলু লুকাকুদের নিয়ে গড়া শক্তিশালী বেলজিয়াম।

ঘরের মাঠ ব্রাসেলস স্টেডিয়ামে শুরু থেকেই মিশরকে চাপে রেখে দেয় বেলজিয়াম। বল দখলে আধিপত্য বিস্তার করে মুহুর্মুহু আক্রমণ করতে থাকে হ্যাজার্ড-লুকাকুরা। প্রথমার্ধেই পেয়ে যায় জোড়া গোল।

ম্যাচের ২৭তম মিনিটে প্রথম গোলটি পায় তারা। ছোট ছোট পাসে আক্রমণ গড়ে গোলমুখে শট নেন হ্যাজার্ড। তার শট গোলরক্ষক ফিরিয়ে দিলেও, ফিরতি বলে পা লাগিয়ে দলকে লিড এনে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার লুকাকু।

বিরতিতে যাওয়ার মিনিট সাতেক আগে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে পড়েন ইয়ানিক কারাসো। সুযোগ বুঝে পাস দেন ফাঁকায় থাকা হ্যাজার্ডকে। বুদ্ধিদীপ্ত জোরালো শটে ব্যবধান বাড়িয়ে নেন চেলসির তারকা হ্যাজার্ড।

দ্বিতীয়ার্ধেও একইভাবে আক্রমণের ধারা বজায় রাখলেও গোল পাচ্ছিল না কেউই। ম্যাচের একদম শেষ মুহুর্তে মিচি বাতশুইয়ের পাস থেকে ম্যাচের শেষ গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার মারোন ফেলাইনি।

এসএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।