মেসিদের দ্বারস্থ হয়েও ব্যর্থ হলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ০৬ জুন ২০১৮

বিশ্বকাপের আগে প্রস্তুতির অংশ হিসেবে পবিত্র ভূমি জেরুজালেমে ইসরায়েলের বিপক্ষে ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। কিন্তু সমর্থকদের বিক্ষোভের জেরে সেই ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। মূলত রাজনৈতিক কারণেই এই ম্যাচ খেলা থেকে নিজেদের বিরত রেখে মেসিরা। কিন্তু এমন সিদ্ধান্তের পর তৎক্ষণাৎ আর্জেন্টিনার প্রেসিডেন্টের দ্বারস্থ হয়েও ব্যর্থ হন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু।

জেরুজালেমে ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচটি খেলার জন্য আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাউরিকো ম্যাক্রির সঙ্গে কথা বলেন নেতানিয়াহু। তাৎক্ষণিক এই কথোপকথনে ম্যাচটি পুনরায় আয়োজনের অনুরোধ জানান ইসরায়েলের প্রধানমন্ত্রী কিন্তু ম্যাক্রি তা নাকচ করে দেন। তাদের কথোপকথনের ব্যাপারটি নিশ্চিত করেছে ইস্রায়েল হারেতেজ এবং দ্য জেরুজালেম পোস্ট পত্রিকা দুটি। পত্রিকা দুটির ভাষ্যমতে, ‘নেতানিয়াহু মাউরিকো ম্যাক্রির সঙ্গে এই বাতিল হওয়া ম্যাচটি পুনরায় খেলার জন্য অনুরোধ জানান। কিন্তু ম্যাক্রি জানান, তিনি তার চূড়ান্ত সিদ্ধান্তে কোন পরিবর্তন আনবেন না।’

শনিবার ইসরায়েলের বিপক্ষে প্রীতি ম্যাচ বাতিল হওয়া প্রতিপক্ষ সঙ্কটে ভুগছে আর্জেন্টিনা দল। আর্জেন্টিনার সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে মলদোভা, সান মারিনো, মাল্টা ও লিচেনস্টেইনের নাম শোনা যাচ্ছে। ইসরায়েলের সঙ্গে ম্যাচ বাতিল হওয়ায় পুরো বিশ্বের প্রশংসা পাচ্ছেন মেসিরা। ম্যাচটি বাতিল হওয়া আর্থিকভাবে অনেক ক্ষতির মুখে পড়তে হচ্ছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনকে। কিন্তু বিশ্বকাপের ঠিক আগে মানবিকতার দিক দিয়ে তারা অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলো।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।