সালাহর অনুপস্থিতি ভোগাচ্ছে মিশরকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২২ পিএম, ০৩ জুন ২০১৮

২৬শে মে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কাঁধের ইঞ্জুরিতে পড়েন মিশর ফুটবলের সেনসেশন মোহামেদ সালাহ। সেই থেকেই তার বিশ্বকাপ খেলা সংশয়ের মাঝে পড়ে যায়। তবে সব পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় দ্রুতই সুস্থ হচ্ছেন এ লিভারপুল তারকা। সর্বোচ্চ বিশ্বকাপে উরুগুয়ের বিপক্ষে নিজের প্রথম ম্যাচ মিস করতে পারেন তিনি।

তবে এই খবরের পরও যেন চিন্তামুক্ত হতে পারছেন না মিশরের কোচ হেক্টর কুপার। তার মতে সালাহর ইঞ্জুরি দলকে ভোগাচ্ছে। কুপার বলেন , ‘আমরা সালাহর শূন্যস্থান পূরণ করার জন্য কঠোর পরিশ্রম করছি। খেলোয়াড়েরা ভালোভাবেই আমাদের দিক নির্দেশনায় সাড়া দিচ্ছে কিন্তু সালাহর অনুপস্থিতি দলে নেতিবাচক প্রভাব ফেলেছে।’

উল্লেখ্য যে, সালাহবিহীন মিশর শুক্রবার কলম্বিয়ার মুখোমুখি হয় এক প্রস্তুতি ম্যাচে। সেখানে গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ে দুই দল।

তবে ম্যাচের পর ইতিবাচকতাও খুঁজছেন মিশর কোচ। কুপার বলেন, ‘ফলাফল ভালো ছিলো। বিশেষত, যেহেতু খেলোয়াড়দের পারফর্মেন্স তাদের রোজার কারণে প্রভাবিত হয়েছে। আমরা এ সমস্যাটি পুষ্টিবিদের সাথে আলোচনা করে সমাধান করার চেষ্টা করছি যেন খেলোয়াড়দের ওপর দীর্ঘক্ষণ না খেয়ে থাকার নেতিবাচক প্রভাব না পড়ে। আমি সবচেয়ে চিন্তিত রুক্ষণভাগ থেকে তাড়াতাড়ি আক্রমণে চলে যাওয়া নিয়ে। আমরা কলম্বিয়ার মতো বড় দলের সঙ্গে সন্তোষজনকভাবে খেলার চেষ্টা করেছি। ড্রটি ভালো ফলাফল কিন্তু আমাদের আসন্ন ম্যাচগুলো জিততে হবে।’

ডিকেটি/আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।