খেলরত্ন পাচ্ছেন সানিয়া


প্রকাশিত: ০৪:২৭ এএম, ০২ আগস্ট ২০১৫

খেলাধুলায় নিজ দেশের সর্বোচ্চ সম্মানজনক পদক রাজিব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ভারতীয় টেনিস সেন্সেশন সানিয়া মির্জা। সম্প্রতী মার্টিনা হিঙ্গিসকে সঙ্গে নিয়ে বিশ্ব টেনিসের সর্বোচ্চ পুরস্কার উইম্বলডন ডাবলসের শিরোপা জিতেছেন। সেই আনন্দের রেশ কাটতে না কাটতেই আরেকটি সুখবর পেলেন এ টেনিস তারকা। খবর এনডিটিভির।

রাজিব গান্ধী খেলরত্নের জন্য মনোনয়নের একেবারে শেষ মুহূর্তে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী সর্বানন্দ সোনোয়াল সানিয়ার নাম প্রস্তাব করেন। তবে প্রতিদ্বন্দ্বিতার বিচারে তিনিই এখন পদক পাওয়ার `প্রথম দাবিদার`।
 
সানিয়ার ছাড়া আরো দুই খেলোয়াড় এ পদকের জন্য মনোনীত হয়েছেন। তবে তারা কেউই পরিচিত কোনো খেলার সঙ্গে জড়িত নন। তাই উইম্বলডন জেতা প্রথম ভারতীয় হিসেবে খেলাধুলায় দেশের সর্বোচ্চ এ পদকে ভূষিত হওয়া অনেকটাই `সময়ের ব্যাপার মাত্র`।
 
পদকটির জন্য সানিয়ার মনোনীত হওয়ার খবর প্রথম জানান ভারতের ক্রীড়া সচিব অজিত শরণ। তিনি বলেন, `খেলাধুলায় অবদানের জন্য ক্রীড়ামন্ত্রী সর্বানন্দ সোনোয়াল সানিয়া মির্জাকে রাজিব গান্ধী খেলরত্ম পদকের জন্য সুপারিশ করেছেন। তবে পদকপ্রাপ্তির মূল সিদ্ধান্ত নির্ভর করবে অ্যাওয়ার্ড কমিটির সিদ্ধান্তের ওপর।`

এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।