সোমবার বিজিবি-বিএসএফ সম্মেলন শুরু


প্রকাশিত: ১০:৩১ পিএম, ০১ আগস্ট ২০১৫

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর শীর্ষ কর্মকর্তাদের বার্ষিক সম্মেলন সোমবার থেকে ভারতে রাজধানী নয়াদিল্লিতে শুরু হচ্ছে। নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ও ঐতিহাসিক স্থলসীমান্ত চুক্তির পর এটাই হতে চলেছে প্রথম সম্মেলন।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ ২২ জনের এক প্রতিনিধিদল রোববার দিল্লি রওনা হন। ভারতীয় প্রতিনিধিদলে থাকবেন ২৪ জন, নেতৃত্ব দেবেন বিএসএফ মহাপরিচালক ডি কে পাঠক।

বিএসএফের পক্ষে এক বিবৃতিতে এ কথা জানিয়ে বলা হয়েছে, ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ ছাড়াও থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র, পররাষ্ট্র মন্ত্রণালয়, জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) এবং সার্ভে অব ইন্ডিয়ার সদস্যরা।

বৈঠকে সীমান্তবর্তী অঞ্চলের অপরাধপ্রবণতা, ভারতে জালনোট পাচার, ভারতের উত্তর-পূর্বাঞ্চলের বিচ্ছিন্নতাবাদীদের কাজকর্ম, অনুপ্রবেশের সমস্যা ও নারী পাচার এবং দুই দেশের আস্থা বাড়ায় এমন বিষয়গুলো নিয়ে আলোচনা হবে।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।