১ আগস্ট : এক নজরে সারাদিনের খবর

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০১ আগস্ট ২০১৫

প্রধানমন্ত্রী চাইলে যেকোনো সময় নির্বাচন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী চাইলে যেকোনো সময় নির্বাচন হতে পারে। তিনি প্রয়োজন মনে করলে তা করতে পারেন। তবে দলীয় বা ব্যক্তিগতভাবে এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কোন কথা হয়নি বলে জানান তিনি।

শনিবার (১ আগস্ট) জাতীয় শোকের মাসের প্রথমদিন বেলা আড়াইটায় টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে আগাম নির্বাচন সর্ম্পকে বিএনপি ও অন্যান্য দলের দাবি সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ঢামেকের দেয়া সার্টিফিকেটের ৬০ ভাগই ভুয়া!

ভুয়া মেডিকেল সার্টিফিকেট কেনাবেচার আখড়া হিসেবে গড়ে উঠছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক)। আর এসব ভুয়া সার্টিফিকেট দেখিয়ে থানায় খুন, ধর্ষণ, নির্যাতনসহ বিভিন্ন মামলা করা হচ্ছে। ফলে সঠিক বিচার কাজে বিঘ্ন ঘটছে। ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। পাশাপাশি প্রকৃত চিকিৎসকদের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হচ্ছে।

পদ্মায় ৩১ শ্রমিক নিয়ে ট্রলারডুবি: নিখোঁজ ৩

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীতে ৩১জন শ্রমিক নিয়ে একটি মাটি বোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন তিনজন। শনিবার দুপুর আড়াই টার দিকে উপজেলার মাওয়া এলাকার পদ্মা নদীতে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

টানা বর্ষণে নোয়াখালীর অধিকাংশ নিম্নাঞ্চল প্লাবিত

গত কয়েক সপ্তাহ ধরে টানা বর্ষণ ও পাশ্ববর্তী ফেনী থেকে পানির চাপ বৃদ্ধি পাওয়ায় নোয়াখালীর ৯টি উপজেলার বেশির ভাগ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে লাখ লাখ লোক পানিবন্দি হয়ে পড়েছে। বাড়ি-ঘর তলিয়ে যাওয়ায় এবং রাস্তাঘাট ডুবে যাওয়ায় উপজেলাগুলোতে বিশুদ্ধ পানি,পয়নিষ্কাশন ও বিভিন্ন সমস্যা প্রকট আকার ধারণ করেছে। এ অবস্থা আর কয়েকদিন চললে লাখ লাখ লোকের চরম দুর্ভোগ নেমে আসবে।

বৃষ্টি থাকবে আরও দুই দিন

ঘূর্ণিঝড় কোমেন-এর প্রভাবে বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকাসহ সারা দেশে। স্থলভাগে অবস্থান করা এই ঘূর্ণিঝড়ের কারণে আরও দুই দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এতে নগরীতে তীব্র জলাবদ্ধতার আশঙ্কা দেখা দিয়েছে।

খালেদাকে পাকিস্তান যাওয়ার পরামর্শ আইনমন্ত্রীর

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাকিস্তান চলে যাওয়ার পরামর্শ দিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আনিসুল হক। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে আখাউড়া উপজেলার মুক্তিযোদ্ধা সিরাজুল হক পৌর মুক্তমঞ্চে স্থানীয় শ্রমিক লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।


মিরসরাইয়ে সিএনজি-অটোরিকশা বন্ধ : যাত্রীদের দুর্ভোগ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভার সকল আঞ্চলিক সড়কে অনির্দিষ্টকালের জন্য সিএনজি চলাচল বন্ধ রয়েছে। শনিবার সকাল থেকে সিএনজি-অটোরিকশা চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

মাতৃগর্ভে গুলিবিদ্ধ নবজাতককে বাঁচাতে প্রাণপণ চেষ্টা

মাতৃগর্ভে গুলিবিদ্ধ নবজাতকটি এখন হাসপাতালের ‘ভিভিআইপি’ রোগী। ওই নবজাতককে বাঁচাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের একাধিক বিশেষজ্ঞের সমন্বয়ে গঠিত চিকিৎসক, নার্স ও ওয়ার্ডবয়রা সাতদিন যাবৎ প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

পদ্মায় ৩১ শ্রমিক নিয়ে ট্রলার ডুবি: নিখোঁজ ৩

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীতে ৩১জন শ্রমিক নিয়ে একটি মাটি বোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন তিনজন। শনিবার দুপুর আড়াই টার দিকে উপজেলার মাওয়া এলাকার পদ্মা নদীতে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

ছিটমহল জুড়ে উড়ছে লাল সবুজের পতাকা

আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দীর্ঘ ৬৮ বছর পর অবরুদ্ধ জীবনের অবসান ঘটলো। ছিটমহল জুড়ে উড়ছে লাল সবুজের পতাকা। আর নয় ছিটবাসী আমরা এখন বাংলাদেশি এ শ্লোগানে মুখরিত হচ্ছে গোটা ছিটমহল।

ক্যামেরার ফ্লাশে দৃষ্টি হারালো শিশু

শিশুটির বয়স মাত্র তিন মাস। বিছানায় শুয়ে খেলায় মেতে উঠেছিল। বাড়িতে উপস্থিত এক অতিথি অতি উৎসাহে শিশুটির ছবি তুলছিলেন। ওই শিশুর বাবা-মা কোনও অস্বাভাবিকতা খেয়াল করেননি। কিন্তু এতক্ষণে শিশুটি হারিয়েছে তার ডান চোখের দৃষ্টি। এছাড়া বাম চোখের দৃষ্টিও অনেকটাই কমে গেছে।

এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।